হঠাৎ অনিশ্চয়তায় টাইগারদের জিম্বাবুয়ে সফর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১৪ জুন ২০২১ | আপডেট: ০৫:৩৬ পিএম, ১৪ জুন ২০২১

জিম্বাবুয়ে সরকারের সিদ্ধান্তে অনিশ্চয়তায় পড়ে গেল বাংলাদেশ ক্রিকেট দলের পূর্বনির্ধারিত সফর। করোনার কারণে জিম্বাবুয়ে সরকার কঠোর লকডাউনে যাওয়ার সিদ্ধান্ত নেয়ায় দেশটিতে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

জিম্বাবুয়ে আর দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের মধ্যে একটি সিরিজ চলছে। সোমবার জিম্বাবুয়ে ক্রিকেটের ঘোষণায় সেই সিরিজটিও মাঝপথে স্থগিত হয়ে গেছে। অনিশ্চয়তায় পড়ে গেছে জিম্বাবুয়ের মাটিতে বাংলাদেশের আসন্ন সফরও। ৭ জুলাই থেকে সিরিজটি শুরু হওয়ার কথা।

যদিও জিম্বাবুয়ে ক্রিকেট বাংলাদেশ সিরিজ নিয়ে এখন পর্যন্ত কোনো ঘোষণা দেয়নি। বরং তারা সরকারের কাছে আবেদন জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে ‘এ’ দলের মধ্যকার চলতি চারদিনের ম্যাচটি যাতে শেষ করার অনুমতি দেয়া হয়।

একইসঙ্গে জিম্বাবুয়ের মাটিতে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ চালু রাখার বিষয়ে সরকারের কাছে আবেদন জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। সেই আবেদনে সরকার সাড়া দিলে বাংলাদেশের জিম্বাবুয়ে সফরে আর কোনো বাধা থাকবে না।

৭ জুলাই বুলাওয়েতে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টটি শুরু হওয়ার কথা। শিডিউল অনুযায়ী টেস্ট সিরিজ শেষে দুই দল হারারেতে চলে যাবে। সেখানে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে তারা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ১৬ জুলাই থেকে। ২৩ জুলাই থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে সব কিছুই এখন নির্ভর করছে জিম্বাবুয়ে সরকার ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের ব্যাপারে অনুমোদন দেবে কিনা, তার ওপর।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]