ব্যাট হাতে ব্যর্থ সাকিব, মোহামেডানকে বাঁচালেন ‘বিধ্বংসী’ শুভাগত

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ১৭ জুন ২০২১

৯১ রানে নেই ৫ উইকেট। তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা অধিনায়ক সাকিব আল হাসান ব্যাট হাতে চরম ব্যর্থ। ১৬ বল খেলে করলেন মাত্র ১০ রান। এমতাবস্থায় কঠিন বিপদেই পড়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব।

সেখান থেকে দলকে উদ্ধার করলেন শুভাগতহোম চৌধুরী। দুইশর ওপর স্ট্রাইকরেটে খেললেন ৪২ রানের এক ইনিংস। মিরপুরে যে ইনিংসে ভর করে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৯ উইকেটে ১৪৯ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে মোহামেডান।

শেরে বাংলায় টস জিতে ব্যাট করতে নেমে আবদুল মজিদের ব্যাটে উড়ন্ত সূচনা করেছিল মোহামেডান। ১৫ বলে ২৬ রানের উদ্বোধনী জুটিতে মাহমুদুল হাসানের অবদান মাত্র ২ রান।

তবে মাহমুদুল ফেরার পরের ওভারেই আউট হয়ে যান মজিদ। মাহমুদউল্লাহকে তুলে মারতে গিয়ে বাউন্ডারিতে মাহেদি হাসানের ক্যাচ হন ১৪ বলে ১ চার আর ২ ছক্কায় ২০ রান করা এই ওপেনার।

এরপর সাকিব, শামসুর রহমান শুভ (২৪ বলে ১৯) চরম ব্যর্থ। ইরফান শুক্কুর ঝড়ো শুরু করলেও মাহমুদউল্লাহর বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ১৩ বলে ১৮ করে।

সেই বিপর্যয় থেকে দলকে উদ্ধার করেন শুভাগত, সঙ্গী হিসেবে ছিলেন নাদিফ চৌধুরী। ষষ্ঠ উইকেটে ৪৫ রানের জুটি গড়েন তারা। ২০ বলে ২৩ রানে নাদিফ ১৮তম ওভারে এসে হন মুকিদুল মুগ্ধর বলে বোল্ড।

পরের ওভারে জোড়া উইকেট তুলে নেন মহিউদ্দিন তারেক। শুভাগতহোম ২০ বলে ৬ চার আর ২ ছক্কায় ৪০ রান করে ক্যাচ দেন মুগ্ধকে। ২ রান করে জাকির হাসানের তালুবন্দী হন আবু হায়দার।

গাজী গ্রুপ ক্রিকেটার্সের বোলারদের মধ্যে সবচেয়ে সফল মহিউদ্দিন তারেকই। ডানহাতি এই পেসার ৪ ওভারে ২৯ রান দিয়ে নিয়েছেন ৪টি উইকেট।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]