অসুস্থতায় ক্রিকেটটাই ছাড়তে হলো জিম্বাবুইয়ান পেসারকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১৭ জুন ২০২১

খেলতে গেলে চোট-ইনজুরির সঙ্গে লড়াই করতে হবেই। সেই লড়াইটা বেশ ভালোভাবেই করছিলেন কাইল জারভিস। কিন্তু অসুস্থতা তাকে ঘিরে ধরলো শক্তভাবে, একদম শরীরের ‘বারোটা বাজিয়ে’ দিল।

এত সব ধকল সহ্য করতে না পেরে ক্রিকেটকেই বিদায় বলে দিলেন জিম্বাবুইয়ান এই পেসার। ২০০৯ সালে অভিষেকের পর দেশের হয়ে ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে আর ২২টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

গত বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে সর্বশেষ টেস্ট খেলেন জারভিস। ওই টেস্টে উইকেটের দেখা পাননি। পিঠের চোটের কারণে ছিটকে পড়েন দ্বিতীয় টেস্ট থেকে।

পুনর্বাসনের পর ফেরার পথেই ছিলেন ডানহাতি এই পেসার। এমন সময় তাকে ঘিরে ধরে দুর্ভাগ্য। চলতি বছরের শুরু থেকে একের পর এক রোগে ভুগতে থাকেন। প্রথমে করোনা, পরে ম্যালেরিয়া, তারপর পরজীবীঘটিত জ্বরে একদম দুর্বল হয়ে পড়েন জারভিস।

চিকিৎসকরা পরামর্শ দেন, কমপক্ষে ছয় মাস বিশ্রামে থাকতে হবে। কিন্তু ৩২ বছর পার করে এসে আর সেই ধৈর্য কুলায়নি জিম্বাবুইয়ান গতিতারকার। সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেট আর খেলবেন না।

জারভিস বলেন, ‘২০২০ সালে শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে একটি টেস্ট খেলতে গিয়ে পিঠে ব্যথা পাই। আমি কামব্যাক করেছিলাম। ফিটও হয়ে উঠেছিলাম। কিন্তু এরপর অসুস্থ হয়ে আবার পিছিয়ে পড়ি।’

তিনি যোগ করেন, ‘অনিশ্চয়তার মধ্যে পড়ে আমি অনুধাবন করতে পেরেছি, ক্রিকেটের পরের জীবন নিয়ে ভাবতে হবে। এমন নয় যে আমি ফিরে আসতে পারতাম না। তবে আমার মনে হয়েছে, নতুন কিছু ভাবা উচিত।’

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]