দেখে নিন ডিপিএলের সুপার লিগের সূচি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৮ জুন ২০২১ | আপডেট: ১২:৫১ পিএম, ১৮ জুন ২০২১

বৃহস্পতিবার শেষ হয়ে গেছে ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্বের খেলা। এ পর্বের শীর্ষ ছয় দলকে নিয়ে শনিবার থেকে শুরু হচ্ছে সুপার লিগের খেলা। যেখানে ৯টিতে জিতে সবার ওপরে থেকে শিরোপার লড়াই শুরু করবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

এছাড়া সেরা ছয়ে থেকে সুপার লিগের টিকিট পাওয়া অন্য পাঁচ দল হলো প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব (১৬), আবাহনী লিমিটেড (১৬), গাজী গ্রুপ ক্রিকেটার্স (১৪), মোহামেডান স্পোর্টিং ক্লাব (১৩) ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব (১৩)।

এ ছয় দলকে নিয়ে শনিবার থেকে শুরু সুপার লিগ। যেখানে সিঙ্গেল লেগ পদ্ধতিতে সব দল একে অপরের বিপক্ষে খেলবে একটি করে ম্যাচ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই হবেই সুপার লিগের ১৫টি ম্যাচ। সবগুলো ম্যাচ দেখানো হবে টি স্পোর্টস ও গাজী টিভিতে।

সুপার লিগের প্রথম ম্যাচ শুরু হবে সকাল ৯টায়, পরেরটি দুপুর ২টায় আর দিনের শেষ ম্যাচ হবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে। শিরোপার লড়াইয়ে প্রথম ম্যাচে মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ। প্রথম দিনের শেষ ম্যাচে লড়বে দুই চির প্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান।

পাঁচ রাউন্ডের এই সুপার লিগের সমাপ্তি ঘটবে আগামী ২৫ জুন। অর্থাৎ আগামী শুক্রবারেই নির্ধারিত হবে কাদের ঘরে যাচ্ছে এবারের প্রিমিয়ার লিগের শিরোপা। সুপার লিগের শেষ ম্যাচটিতে খেলবে গাজী গ্রুপ ও শেখ জামাল।

এদিকে শনিবার থেকে শুরু হচ্ছে রেলিগেশন লিগের খেলাও। পয়েন্ট টেবিলের শেষ তিন দল লেজেন্ডস অব রূপগঞ্জ (৭), ওল্ড ডিওএইচএস (৬) ও পারটেক্স স্পোর্টিং ক্লাব (১) খেলবে রেলিগেশন লিগে।

প্রথম পর্বের ১১ ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়া পারটেক্সের অবনমন নিশ্চিত। রেলিগেশন এড়ানোর লড়াইটা হবে মূলত রূপগঞ্জ ও ডিওএইচএসের মধ্যে। এ দুই দলের মধ্যে যারা দুই ম্যাচ জিতবে, তারাই টিকে যাবে আগামী মৌসুমের লিগে, নেমে যাবে অন্য দলটি।

উল্লেখ্য, পয়েন্ট টেবিলের ৭, ৮ ও ৯ নম্বরে থাকায় নিরাপদ অবস্থানে থেকে লিগ শেষ করেছে ব্রাদার্স ইউনিয়ন, খেলাঘর সমাজকল্যাণ সমিতি ও শাইনপুকুর স্পোর্টিং ক্লাব।

দেখে নিন সুপার লিগের পূর্ণাঙ্গ সূচি

Fixture

Fixture 2

রেলিগেশন লিগের সূচি

Fixture

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]