মিরপুরে প্রথম ম্যাচ বৃষ্টির পেটে, বিকেএসপিতে আছে ‘বিশেষ’ ব্যবস্থা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১৯ জুন ২০২১

আবহাওয়ার পূর্বাভাসে আগেই জানা গিয়েছিল, টানা বৃষ্টি থাকতে পারে কয়েকদিন। তবু রিজার্ভ ডে ছাড়াই ঘোষণা করা হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ক্রিকেটের শিরোপার লড়াই তথা সুপার লিগের সূচি।

সেই সূচি মোতাবেক শনিবার সকালে মাঠেও নেমেছিল সেরা ছয়ের দুই দল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। কিন্তু ৯ বলের বেশি মাঠে থাকা হয়নি তাদের। টানা বর্ষণে বাতিল হয়ে গেছে সুপার লিগের প্রথম ম্যাচ।

শনিবার সকাল ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটিতে টস জিতে ফিল্ডিং নিয়েছিল গাজী গ্রুপ। টস হেরে ব্যাট করতে নেমে ১.৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৮ রান করেছিল প্রাইম দোলেশ্বর।

এরপর শুরু হয় টানা বৃষ্টি। দুপুর ২টায় সুপার লিগের দ্বিতীয় ম্যাচ থাকায় সর্বোচ্চ ১২টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম ম্যাচ শেষ করার সময় ছিল। সেক্ষেত্রে ন্যুনতম ৫ ওভার করে খেলার জন্য অন্তত ১২টার মধ্যে শুরু করতে হতো খেলা।

কিন্তু বৃষ্টি থামার কোনো সম্ভাবনা না থাকায় বেলা ১১টা ৫০ মিনিটে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে দেন ম্যাচ রেফারি আখতার আহমেদ শিপার। অর্থাৎ সুপার লিগের প্রথম ম্যাচ থেকে ১টি করে পয়েন্ট পেয়েছে প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ।

এদিকে সকাল ১০টায় সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে শুরুর কথা ছিল রেলিগেশন লিগের প্রথম ম্যাচ। যেখানে মুখোমুখি হওয়ার অপেক্ষায় পারটেক্স স্পোর্টিং ক্লাব ও লেজেন্ডস অব রূপগঞ্জ। কিন্তু বৃষ্টির বাগড়া দেখা দিয়েছে বিকেএসপিতেও।

ফলে রেলিগেশন লিগের ম্যাচটিতে টস হলেও এক বলও গড়ায়নি মাঠে। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল রূপগঞ্জ। এই ম্যাচের ম্যাচ রেফারি শওকতউজ্জামান চিনু জানিয়েছেন, বিকেএসপিতে এখনও বৃষ্টি হচ্ছে। তবু ১২টা ৪৬ মিনিট পর্যন্ত অপেক্ষা করবেন তিনি। এরপর ম্যাচের ইতি টানার ঘোষণা দিয়ে দেয়া হবে।

তবে এক্ষেত্রে রয়েছে বিশেষ এক তথ্য। সেটি হলো, রূপগঞ্জ-পারটেক্স ম্যাচটিতে এক বলও মাঠে না গড়ানোয়, এ ম্যাচটি মিরপুরের ম্যাচের মতো সরাসরি পরিত্যক্ত হয়ে যাবে না।

বরং টুর্নামেন্টের আয়োজক সিসিডিএম চাইলে, যেকোনো সময় ম্যাচটি আয়োজন করতে পারবে। এমনকি আজও যদি মাঠ প্রস্তুত করা যায়, তাহলে আজই দিনের যেকোনো সময় খেলা শুরু করা যাবে বলে জানালেন ম্যাচ রেফারি।

এআরবি/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]