কপাল পুড়েছে রিয়াদদের, ‘স্বস্তির খবর’ আছে মুশফিকদের জন্য

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:০৪ পিএম, ১৯ জুন ২০২১

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ক্রিকেটের শিরোপার লড়াই তথা সুপার লিগের প্রথম ম্যাচেই বাঁধ সেধেছে বৃষ্টি। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টির কারণে পরিত্যক্ত করে দেয়া হয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের মধ্যকার ম্যাচটি।

নিয়ম মোতাবেক ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সমান ১টি করে পয়েন্ট পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের গাজী গ্রুপ ও ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর। এতে স্বাভাবিকভাবেই দুই দলেরই হতাশা আসাই স্বাভাবিক। কেননা সব দলেরই লক্ষ্য থাকে মাঠে খেলে জয়-পরাজয় নিশ্চিত হওয়া।

কিন্তু বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে মাঠে গড়িয়েছিল ম্যাচের ৯টি বল। যেখানে টস হেরে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৮ রান করেছিল প্রাইম দোলেশ্বর। আর এ কারণেই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা ছাড়া উপায় ছিল না ম্যাচ রেফারি আখতার আহমেদ শিপারের সামনে।

তবে দিনের অন্য দুই ম্যাচের ক্ষেত্রে ভিন্ন পথ অবলম্বন করার সুযোগ থাকবে ম্যাচ রেফারির হাতে। যেমনটা করা হয়েছে সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে রেলিগেশন লিগের প্রথম ম্যাচের ব্যাপারে।

যেখানে সকাল ১০টা থেকে শুরু হওয়ার কথা ছিল পারটেক্স স্পোর্টিং ক্লাব ও লেজেন্ডস অব রূপগঞ্জের লড়াই। সেই ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল রূপগঞ্জ। কিন্তু বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি একটি বলও। ফলে বেলা ১২টা ৪৫ মিনিটের দিকে ম্যাচের সমাপ্তি টেনে দেন রেফারি শওকতউজ্জামান চিনু।

এখানে উল্লেখযোগ্য ব্যাপার হলো, মিরপুরের ম্যাচটি আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হলেও, বিকেএসপির ম্যাচটি তা হয়নি। কারণ প্রিমিয়ার লিগের বাইলজেই উল্লেখ করা আছে, কোনো ম্যাচে যদি একটি বলও মাঠে না গড়ায় তাহলে সে ম্যাচটি পরবর্তীতে উপযুক্ত কোনো সময়ে আয়োজন করা যাবে।

সেই মোতাবেক পারটেক্স ও রুপগঞ্জের মধ্যকার ম্যাচটি আজকের যেকোনো সময় অথবা বিরতি থাকা দিনে আয়োজন করা যাবে। শুধু রেলিগেশন লিগের এই ম্যাচই নয়, মিরপুরে সুপার লিগের আজকের অন্য দুই ম্যাচের ক্ষেত্রেও বহাল থাকবে এই নিয়ম- এমনটাই জানিয়েছেন টুর্নামেন্টের আয়োজক সিসিডিএমের সদস্য সচিব আলি হোসেন।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সারাদিনই ঢাকায় ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারি (৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে। ফলে অনিশ্চয়তা রয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব-শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আবাহনী লিমিটেড-মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচ দুইটি ঘিরেও।

এখন এ দুই ম্যাচেও যদি বিকেএসপির মতো একটি বলও মাঠে না গড়ায় তাহলে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হবে না ম্যাচগুলো। আগামী ২২ জুন (সোমবার) বিরতির দিন অথবা উপযুক্ত যেকোনো সময়ে আয়োজন করা হবে ম্যাচগুলো। ফলে মাহমুদউল্লাহরা না খেলেই পরিত্যক্ত পেলেও, মাঠে খেলে ফল নির্ধারণের সুযোগ থাকছে মুশফিকুর রহীম, এনামুল হক বিজয়, শুভাগত হোমদের সামনে।

এআরবি/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]