সুপার লিগ : সকালের সিদ্ধান্ত বদলে গেল সন্ধ্যায়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৯ জুন ২০২১

বৃষ্টির বাধা আসবে, তা জানা ছিল আগেই। তবু রিজার্ভ ডে না রেখেই ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ক্রিকেটের সুপার লিগের সূচি ঘোষণা করেছিল টুর্নামেন্টের আয়োজক সিসিডিএম। যার ফল ভুগতে হয়েছে সুপার লিগের প্রথম দিনেই। তাই এবার রিজার্ভ ডে রেখে ঘোষণা করা হয়েছে নতুন সূচি।

শনিবার ছিল সুপার লিগের তিনটি ও রেলিগেশন লিগের একটি ম্যাচ। কিন্তু মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগের প্রথম ম্যাচের ৯ বল ছাড়া আর কোনো খেলাই সম্ভব হয়নি। মাঠে গড়ায়নি বাকি তিন ম্যাচের একটি বলও।

এমতাবস্থায় সকালে সিসিডিএমের পক্ষ থেকে জানানো হয়েছিল, পরিত্যক্ত করা হয়েছে ৯ বল খেলা হওয়া প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের মধ্যকার ম্যাচটি। ফলে এ দুই দল পেয়েছে ১টি করে পয়েন্ট। আর বাকি তিন ম্যাচ করা হয়েছে স্থগিত। অর্থাৎ পরে উপযুক্ত সময়ে খেলা হবে ম্যাচগুলো।

মূলত বাইলজের নিয়ম অনুসরণ করেই এ ঘোষণা দেয়া হয়েছিল। টুর্নামেন্টের নিয়মাবলিতেই বলা ছিল, যদি কোনো ম্যাচের একটি বলও মাঠে না গড়ায়, তবে সেটি পরে উপযুক্ত সময়ে আয়োজন করা যাবে। এ নিয়মের সুবাদেই স্থগিত হয় তিনটি ম্যাচ। আর দোলেশ্বর-গাজীর ম্যাচে ৯ বল হওয়ায় পরিত্যক্ত করা হয় সেটি।

কিন্তু সন্ধ্যার পরপর সিসিডিএমের পক্ষ থেকে দেয়া হয় সুপার লিগের নতুন সূচি। যেখানে দেখা যায়, শনিবারের সবকয়টি ম্যাচই হবে রোববার। অর্থাৎ ‘বডিলি শিফট’ করা হয়েছে ম্যাচগুলো।

কিন্তু সকালের ঘোষণা অনুযায়ী, প্রাইম দোলেশ্বর ও গাজীর ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তাহলে তারা আবার কীভাবে খেলবে এই ম্যাচ? এই প্রশ্নের উত্তর খুঁজতে যোগাযোগ করা হয় সিসিডিএমের সদস্য সচিব আলি হোসেনের সঙ্গে।

তিনি জানান, মূলত সুপার লিগের ছয় দল ও রেলিগেশন লিগের তিন দলের অনুরোধের ভিত্তিতেই বডিলি শিফট করা হয়েছে সুপার লিগের সূচি। যার ফলে এখন ২৫ জুনের বদলে ২৬ জুন শেষ হবে প্রিমিয়ার লিগের খেলা।

জাগো নিউজকে আলি হোসেন বলেছেন, ‘আজকে সন্ধ্যার পর নয়টি দলের প্রতিনিধিরা আমাদের সঙ্গে আলোচনা করেছেন। তারা সবাই বলেছেন যে, আজকের সবগুলো ম্যাচই যেন আবার খেলানো হয়। আমাদের নিয়ম অনুযায়ী, প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপের ম্যাচটি পরিত্যক্ত ছিল। কিন্তু অন্য ক্লাবগুলোই মূলত অনুরোধ করেছে এই ম্যাচটিও আবার আয়োজন করার জন্য।’

তিনি আরও বলেন, ‘মূলত ক্লাবগুলোর মতের ভিত্তিতেই সিদ্ধান্ত বদলেছি আমরা। এখন রোববার থেকে শুরু হবে সুপার লিগ। দুই রাউন্ড যে রেস্ট ডে ছিল, সেটি ব্যবহৃত হবে রিজার্ভ ডে হিসেবে। অর্থাৎ কোনো খেলা যদি অসমাপ্ত থেকে যায়, সেটি রিজার্ভ ডেতে খেলানো হবে। যদি রিজার্ভ ডেতেও ফল না আসে, তাহলে সেটি পরিত্যক্ত ঘোষণা করা হবে।’

উল্লেখ্য, সুপার লিগে শিরোপার লড়াইয়ে থাকা ছয় ক্লাব হলো-প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, আবাহনী লিমিটেড, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। আর রেলিগেশন লিগে অবনমন এড়াতে লড়ছে লিজেন্ডস অব রূপগঞ্জ, ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাব ও পারটেক্স স্পোর্টিং ক্লাব।

এআরবি/এসএএস/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]