রিজার্ভ ডেতেই গেল সুপার লিগের প্রথম ম্যাচ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:১৯ পিএম, ২০ জুন ২০২১

আবহাওয়ার পূর্বাভাসে রয়েছে টানা বৃষ্টির তথ্য। তাই শনিবার রাতে রিজার্ভ ডে রেখেই ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের সুপার লিগের নতুন সূচি ঘোষণা করেছে টুর্নামেন্টের আয়োজক সিসিডিএম। যার কার্যকরিতা মিলল প্রথম ম্যাচেই।

রোববার সুপার লিগের প্রথম ম্যাচটিই চলে গেল রিজার্ভ ডেতে। পাশাপাশি রেলিগেশন লিগের প্রথম ম্যাচও হবে রিজার্ভ ডেতে। সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন জাগো নিউজকে নিশ্চিত করেছেন এ খবর।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। এ ম্যাচে ১২ ওভার খেলাও হয়েছে। কিন্তু এরপর টানা বৃষ্টির কারণে বেলা সাড়ে ১২টার দিকে স্থগিত করা হয় খেলা।

আগামী ২২ জুন প্রথম রিজার্ড ডে'তে ১২ ওভার পর থেকেই শুরু হবে ম্যাচটি। অন্যদিকে সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে রেলিগেশন লিগের প্রথম ম্যাচে খেলার কথা ছিল লেজেন্ডস অব রূপগঞ্জ ও পারটেক্স স্পোর্টিং ক্লাবের। এখন এ ম্যাচটিও হবে ২২ জুন (মঙ্গলবার)।

বৃষ্টিতে বন্ধ হওয়ার আগে টস হেরে ব্যাট করতে নেমেছিল গাজী গ্রুপ। সৌম্য সরকারের ঝড়ো শুরুর পরেও ১২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে মাত্র ৭৩ রান করতে পেরেছে তারা। আউট হওয়ার আগে দুইটি করে চার ও ছয়ের মারে সৌম্য করেছেন ১৬ বলে ২৫ রান।

অপ্রত্যাশিতভাবে খেলা থামার আগে মুমিনুল হক অপরাজিত ছিলেন ২৬ বলে ২৫ রানে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সংগ্রহ তখন ৩ বলে ২ রান। এছাড়া মেহেদি হাসান ১ বলে ০, আকবর আলি ৭ বলে ৫ ও ইয়াসির আলি রাব্বি ১৯ বলে ১৪ রান করে আউট হয়েছেন।

এদিকে দুপুর ২টায় শেরে বাংলায় সুপার লিগের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হওয়ার কথা শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের। এ ম্যাচও যদি বৃষ্টির বাধায় পড়ে, তাহলে খেলা গড়াবে রিজার্ভ ডেতে। একই শর্ত থাকবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেডের মধ্যকার দিনের শেষ ম্যাচেও।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]