যে কারণে শামীম পাটোয়ারীকে নেয়া হলো জাতীয় দলে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ২৩ জুন ২০২১ | আপডেট: ০৮:০৭ পিএম, ২৩ জুন ২০২১

জিম্বাবুয়ে সফরে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির জন্য ৫০ জনের জাতীয় দল ঘোষণা করা হয়েছে আজ বিকেলেই। এর মধ্যে টেস্ট-ওয়ানডেতে ১৭ জন করে আর টি-টোয়েন্টির জন্য ডাকা হয়েছে ১৬ জনকে।

এই বিশাল বহরে একটিই চমক, নতুন মুখ মাত্র একটি। তিনি হলেন শামীম হোসেন পাটোয়ারী। প্রাইম দোলেশ্বরের হয়ে এবারের লিগে নজর কেড়েছেন তিনি।

একজন ক্লিন হিটার হিসেবে নিজেকে মেলে ধরেছেন শামীম পাটোয়ারী। শেষ দিকে ৭ নম্বরে নেমে বিগ হিট নেয়ার পারফর্ম করার ক্রিকেটার কম বাংলাদেশে। সেই ঘাটতি পূরণের সামর্থ্য আছে চাঁদপুরের এ তরুণের।

সেই যুব বিশ্বকাপ থেকেই নিজেকে মেলে ধরেছেন শামীম। হাত খুলে মারার পাশাপাশি ফিল্ডিংয়েও খুব দক্ষ এ তরুণ। যেখানে তার অগ্রজপ্রতিম ও সমবয়সীরা প্রায় নির্বিবাদে ক্যাচ ফেলেন, সেখানে শামীম পাটোয়ারীর হাত গলে বল বের হয় না বললেই চলে।

তাই তাকে বিবেচনায় আনা হয়েছে এবং ধারণা করা হচ্ছে আগামীতে হয়ত টি-টোয়েন্টি দলের একজন নিয়মিত পারফরমার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলবেন চাঁদপুরের এ তরুণ।

তারপরও তাকে কেন, কী দেখে বিবেচনায় আনা হলো? সে কৌতুহলি প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর ব্যাখ্যা, আসলে সেই যুব বিশ্বকাপ থেকে একটানা ভাল খেলার পুরষ্কার হিসেবেই টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছে শামীম পাটোয়ারী এবং তার মনে হয়, ‘শর্টার ভার্সানের জন্য শামীম পাটোয়ারী অনেক কার্যকর এক ক্রিকেটার।’

প্রধান নির্বাচকের ব্যাখ্যা, ‘শামীম অনূর্ধ্ব-১৯ দল শেষ করে আমাদের হাইপারফরম্যান্স ইউনিটে যোগ দিয়েছিল। তখন আয়ারল্যান্ড এ এসেছিল এখানে। সেখান থেকেই ওকে পর্যবেক্ষণ রাখা হয়েছে। আয়ারল্যান্ড এ দলের বিপক্ষে ও যথেষ্ট ভালো খেলেছে। সঙ্গে এখানে আমাদের সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটের যে খেলাগুলো হয়েছে সেখানেও ও যথেষ্ট ভালো খেলেছে। ওর যে স্কিল আছে সংক্ষিপ্ত সংস্করণের জন্য আশা করি, এতে আমরা যথেষ্ট উপকৃত হব।’

এআরবি/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]