এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২২ এএম, ২৫ জুন ২০২১

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাত্তাই পাচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেট দল। এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচ সিরিজের শিরোপা নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড।

বৃহস্পতিবার রাতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের জয় ৫ উইকেটের ব্যবধানে। ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১১১ রান করতে পেরেছিল শ্রীলঙ্কা।

জবাবে ইংল্যান্ডের ইনিংসের ১২ ওভারের পর নামে বৃষ্টি। তাদের সামনে নতুন লক্ষ্য দেয়া হয় ১৮ ওভারে ১০৩ রানের। যা কি না ১১ বল আগেই তাড়া করে ফেলেছে স্বাগতিকরা।

অবশ্য ছোট লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৩৬ রানেই ৪ উইকেট হারিয়ে প্রাথমিকভাবে চাপে পড়ে গিয়েছিল ইংল্যান্ড। জেসন রয় ১৭, ইয়ন মরগ্যান ১১, জনি বেয়ারস্টো ০ ও ডেভিড মালান ফেরেন ৪ রান করে।

এরপর দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়ার কাজটি সারেন স্যাম বিলিংস (২৯ বলে ২৪), লিয়াম লিভিংস্টোন (২৬ বলে ২৯) ও স্যাম কারান (৮ বলে ১৬)। এ তিনজনের কল্যাণে ১৬.১ ওভারে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

এর আগে শ্রীলঙ্কাকে অল্পেই বেঁধে রাখার কাজটি দারুণভাবে সারেন স্যাম কারান, মার্ক উড, আদিল রশিদরা। নিজের বোলিংয়ে দুর্দান্ত রানআউট ছাড়াও একটি উইকেট নেন স্যাম। এছাড়া উড ও রশিদের শিকার ২টি করে উইকেট।

শ্রীলঙ্কার পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৯ রান করেছেন সহ-অধিনায়ক কুশল মেন্ডিস। অধিনায়ক কুশল পেরেরার সংগ্রহ ২১ রান। এ দুজনের তৃতীয় উইকেট জুটিতে আসে ৫০ রান। শেষ দিকে ১৪ বলে ১৯ রান করে দলকে একশ পার করান ইসুরু উদানা।

শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে এ দুই দল।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]