আবাহনী-প্রাইম ব্যাংকের অঘোষিত ফাইনালে শেষ হাসি কার?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৫ জুন ২০২১

এটি টুর্নামেন্ট নয়, ঢাকার ক্লাব ক্রিকেটের সর্বোচ্চ আসর ঢাকা প্রিমিয়ার লিগ। তাই আনুষ্ঠানিক ফাইনাল ম্যাচ নেই। প্রথম লেগের পর পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দলকে নিয়ে চলছে সুপার লিগ। এই সুপার লিগের সূচিতে শনিবার আবাহনী ও প্রাইম ব্যাংকের ম্যাচ।

দুপুর ২টায় মুখোমুখি হবে আবাহনী ও প্রাইম ব্যাংক। কাকতালীয়ভাবে সেটা এখন আর শুধু সুপার লিগের অন্য সব ম্যাচের মত নয়। গুরুত্ব বিবেচনায় এ খেলা রুপ নিয়েছে অঘোষিত ফাইনালে। মোসাদ্দেক হোসেন সৈকত ও এনামুল হক বিজয় বাহিনীর মোকাবিলা এখন পরিণত হয়েছে শিরোপা নির্ধারণী ম্যাচে।

অবস্থা এমন দাঁড়িয়েছে, যে দল জিতবে তারাই চ্যাম্পিয়ন হবে। প্রথম পর্ব ও সুপার লিগের মোট ১৫ ম্যাচ শেষে দুই দলের জয় (১১), পরাজয় ( ৪ টি) ও পয়েন্ট সমান ২২ করে। এখন আর কোন জটিল হিসেব নিকেশ নেই। শনিবার যে দল জিতবে চ্যাম্পিয়ন তারাই হবে।

শুধু পয়েন্ট প্রাপ্তিতেই নয়, পারফরমেন্স বিবেচনায়ও দুই দল প্রায় সমান। প্রথম পর্বে ১১ খেলায় সর্বাধিক ৯ ম্যাচ জিতে ১৮ পয়েন্ট নিয়ে এককভাবে সবার ওপরে ছিল প্রাইম ব্যাংক। অন্যদিকে সমান ম্যাচে ১৬ পয়েন্ট পাওয়া আবাহনী ছিল দ্বিতীয়।

dpl

কিন্তু প্রাইম ব্যাংক শেখ জামাল ধানমন্ডির কাছে ৭ উইকেটের হার দিয়ে সুপার লিগ শুরু করলে আবাহনী আর প্রাইম ব্যাংক সমান্তরালে চলে আসে। তারপর দু দলের সামনেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল। কিন্তু এবারও হিসেব নিকেশ জটিল করে দিয়েছে সেই শেখ জামাল ধানমন্ডি।

বৃহস্পতিবার মোহাম্মদ আশরাফুলের বিদায়বেলার ঝলক আর নুরুল হাসান সোহান, জিয়াউর রহমানের ভেলকিতে শেখ জামাল হারিয়ে দিয়ে আবাহনীকে। তাতে করে ফেরএককভাবে শীর্ষে থাকার সুবর্ণ সুযোগ চলে আসে প্রাইম ব্যাংকের সামনে।

কিন্তু সন্ধ্যার পরে দোলেশ্বরের কাছে হেরে আবার আবাহনীর সমান সমানেই প্রাইম ব্যাংক। এদিকে লিগ নির্ধারণী ম্যাচে মনের লড়াইয়ে খানিক চাঙা আবাহনী ক্রিকেটাররা। কারণ প্রথমে লেগে দুই দলের পারস্পরিক মোকাবিলায় ডি-এল পদ্ধতিতে ৩০ রানে জিতেছিল আকাশীরা।

ফর্মে থাকা তরুণ ওপেনার মুনিম শাহরিয়ারের ক্যারিয়ার সেরা ৯২ রান আবাহনীকে গড়ে দিয়েছিল বড় পুঁজি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএল মেথডে শেষ পর্যন্ত আর আকাশী হলুদদের স্কোর টপকানো সম্ভব হয়নি প্রাইম ব্যাংকের। এখন দেখার বিষয় লিগ নির্ধারণী ম্যাচে কোন দল হাসে শেষ হাসি?

এআরবি/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]