দিনের শুরুতেই ‘উত্তপ্ত’ তাসকিন-রিয়াদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ০৮ জুলাই ২০২১

হারারে টেস্টে ব্যাট-বলের লড়াইকে ছাপিয়ে গেল দুই দলের খেলোয়াড়দের কথার লড়াই। দ্বিতীয় দিনের শুরুতেই জিম্বাবুয়ের বোলারদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হলো বাংলাদেশের দুই অপরাজিত ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদের।

শুরুটা করেছেন জিম্বাবুয়ের তরুণ পেসার ব্লেসিং মুজুরাবানি। তিনি তাসকিন আহমেদের সঙ্গে অযথাই আগ্রাসন দেখানর চেষ্টা করেন। পরে তার জবাব দিতেই হয়তো আরেক পেসার ভিক্টর নিয়ুচিকে দুইবার বোলিং করা থেকেই থামিয়ে দেন মাহমুদউল্লাহ।

ম্যাচের প্রথম দিন ৮৩ ওভারে ৮ উইকেটে ২৯৪ রান করেছিল বাংলাদেশ। নবম উইকেট জুটিতে অবিচ্ছিন ২৪ রান যোগ করে প্যাভিলিয়নে ফিরেছিলেন মাহমুদউল্লাহ ও তাসকিন। দিন শেষে ক্যারিয়ারের ১৭তম ফিফটিতে ৫৪ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ, তাসকিনের সংগ্রহ ছিল ১৩ রান।

আজ দিনের প্রথম সেশনটা দুর্দান্ত কাটাচ্ছেন এ দুই অপরাজিত ব্যাটসম্যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আজ খেলা হয়েছে ১০ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান যোগ করে ফেলেছে বাংলাদেশ। অবিচ্ছিন্ন জুটিকে বাড়িয়ে ৭৪ রানে নিয়ে গেছেন মাহমুদউল্লাহ ও তাসকিন।

এ জুটি গড়ার পথে দিনের শুরুতেই তাসকিনের সঙ্গে লেগে যান জিম্বাবুয়ের পেসার মুজুরাবানি। দিনের দ্বিতীয় ওভারের পঞ্চম বল দারুণ একটি বাউন্সার করেছিলেন মুজুরাবানি। তাসকিন সেটি ছেড়ে দিয়ে হাত ও পা দিয়ে নাচের মতো ভঙ্গিমা করেন।

কিন্তু সেটি সহ্য হয়নি মুজুরাবানির। তিনি তাসকিনের কাছে গিয়ে কড়া চাহনি দিলে ছাড় দেননি তাসকিনও। দুই ফাস্ট বোলারের মধ্যে বেশ কয়েক সেকেন্ড উত্তপ্ত বাক্য বিনিময় হয়। খানিক পর আম্পায়ার এসে তাদের মধ্যস্থতা করেন। তবে পরের বলেও দুজনের মধ্যে দেখা গেছে উত্তপ্ত চাহনি।

পরের ঘটনা ৮৮তম ওভার শুরুর সময়। ভিক্টর নিয়ুচি ফুল রানআপ নিয়ে বোলিংয়ের জন্য আসলে একদম শেষ মুহূর্তে সরে দাঁড়ান মাহমুদউল্লাহ। হতাশায় উইকেটরক্ষকের দিকে আলতো করে বল ছুড়ে মারেন নিয়ুচি। তখন কোনো বাক্য বিনিময় হয়নি।

তবে পরের বলে পুরো রানআপ নিয়েও বল করেননি নিয়ুচি। বরং পুরোটা পিচ পাড়ি দিয়ে মাহমুদউল্লাহর কাছে গিয়ে কিছু একটা বলেন তিনি। যা শুনে রেগে যান মাহমুদউল্লাহও। তখন তাদের মধ্যে ঘটে উত্তপ্ত বাক্য বিনিময়। নিয়ুচি ফেরার পথ ধরলেও রাগে ফুটতে থাকা মাহমুদউল্লাহ প্রায় মাঝ পিচ পর্যন্ত চলে আসেন।

দুই পেসারের সঙ্গে দুই ব্যাটসম্যানের উত্তপ্ত মুহূর্তের দেখা মিললেও, কোনো বিপদ ঘটেনি বাংলাদেশের। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৩৪৪ রান। ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসে ৩৬ রানে অপরাজিত তাসকিন। মাহমুদউল্লাহ খেলছেন ৭৩ রান নিয়ে।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]