ম্যাচসেরা তামিম, সিরিজসেরা সাকিব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ২০ জুলাই ২০২১

বড় রান তাড়ায় যেভাবে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, তাতে তামিম ইকবাল যে ম্যাচসেরা হবেন, সেটা আন্দাজ করা যাচ্ছিল আগেই। সেটাই হয়েছে।

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডের ম্যাচসেরার পুরস্কার হাতে উঠেছে টাইগার দলপতির। অন্যদিকে সাকিব আল হাসান হয়েছেন সিরিজসেরা।

আজ (মঙ্গলবার) তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সামনে বেশ চ্যালেঞ্জিং লক্ষ্যই ছুড়ে দিয়েছিল জিম্বাবুয়ে। তবে ২৯৯ রানের লক্ষ্যও বড় হয়নি তামিমের দায়িত্বশীল এবং ঝড়োগতির ব্যাটিংয়ে। ৯৭ বলে ৮ চার আর ৩ ছক্কায় ১১২ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন তামিম।

অন্যদিকে পুরো সিরিজই ব্যাটে-বলে দুর্দান্ত কাটানো সাকিব শেষ ম্যাচে ১০ ওভারে ৪৬ রানে ১ উইকেট নেয়ার পর করেছেন গুরুত্বপূর্ণ ৩০ রান।

সবমিলিয়ে এই সিরিজে তিন ম্যাচে একটি অপরাজিত ৯৬ রানের ইনিংসসহ ১৪৫ রান সাকিবের। দুই দলের মধ্যে তিনি তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

এছাড়া সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব। এক ইনিংসে ৩০ রানে ৫ উইকেটসহ ৩ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। সিরিজসেরার পুরস্কার পাওয়ার যোগ্য দাবিদার তিনি ছাড়া আর কেইবা ছিলেন!

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]