সেই বিতর্কিত ক্রিকেটারকে দলে ফেরাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৭ পিএম, ২১ জুলাই ২০২১

কিশোর বয়সেই তার মধ্যে ঘৃণার বীজ জন্ম নেয়। মুসলিম এবং নারীদের বিরুদ্ধে চরম বাজে মন্তব্য করেন সোশ্যাল মিডিয়ায়। তাও কিশোর বয়সে। চরম বাজে মন্তব্য, বৈষম্যমূলক পোস্ট দেয়া এবং বর্ণবাদী আচরণ প্রদর্শণ করেন। দীর্ঘদিন পর সেই মন্তব্যেরই খেসারত দিতে হলো ওলি রবিনসনকে। নিষিদ্ধ হতে হয় রবিনসনকে।

অবশেষে নিষেধাজ্ঞা কাটিয়ে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে দলে ফিরতে চলেছেন বিতর্কিত সেই ক্রিকেটারটি। প্রথম দুই টেস্টের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড।

টেস্ট স্কোয়াডে ফিরেছেন তারকা অল-রাউন্ডার বেন স্টোকসও। সুযোগ পেয়েছেন ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে মাঠে নামা নটিংহ্যামশায়ারের ওপেনার হাসিব হামিদ।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটিমাত্র টেস্ট খেলেই রবিনসনকে শাস্তির মুখে পড়তে হয়। অতীতে সোশ্যাল মিডিয়ায় বৈষম্যমূলক পোস্ট করায় ইসিবি তাকে নিষিদ্ধ করেছিল। সঙ্গে মোটা অঙ্কের জরিমানাও করা হয়। অবশেষে পূনরায় আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন তিনি।

বেন স্টোকস চোট সারিয়ে প্রথমে ঘরোয়া ক্রিকেটে ফিরে আসেন। পরে পাকিস্তানের বিরুদ্ধে তড়িঘড়ি বেছে নেওয়া ইংল্যান্ডের দ্বিতীয় সারির ওয়ানডে দলকে নেতৃত্ব দেন। তবে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা হয়নি তার। এবার টেস্টে ফিরে এলেন এই তারকা অল-রাউন্ডার।

ইনজুরির কারণে প্রথম দুই টেস্টের স্কোয়াডে জায়গা হয়নি পেসার জোফরা আরচার ও ক্রিস ওকসের। টেস্ট স্কোয়াডে ফিরেছেন জস বাটলার, জনি বেয়ারেস্ট, স্যাম কুরানরাও।

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড
জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারেস্ট, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাউলি, স্যাম কুরান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ওলি রবিনসন, ডমিনির সিবলি, বেন স্টোকস এবং মার্ক উড।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]