বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, সিরিজের সূচি প্রকাশ করলো বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৫ পিএম, ২২ জুলাই ২০২১

বাংলাদেশে করোনাভাইরাসের যেভাবে সংক্রমণ বাড়ছে, তাতে করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায় আসবে কি না তা নিয়ে একটা অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে, বাংলাদেশে অস্ট্রেলিয়া সফরের সেই অনিশ্চয়তা কেটে গেছে। বাংলাদেশ সফরে আসবে অসিরা এবং সে লক্ষ্যে অস্ট্রেলিয়া সফরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ৩ আগস্ট মিরপুরে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজকে সামনে রেখেই আনুষ্ঠানিকভাবে সূচি প্রকাশ করেছে বিসিবি।

সিরিজের সব ক’টি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজ উপলক্ষ্যে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে এসে পৌঁছাবে ২৯ জুলাই। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে একই দিনে দেশে ফিরবে বাংলাদেশ দল। দিবারাত্রির ম্যাচ হলেও ম্যাচ শুরুর সময় বিসিবি এখনো জানায়নি।

৩ আগস্ট শুরু হওয়ার পর, ৪ আগস্ট সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। একদিন বিরতি দিয়ে ৬ আগস্ট অনুষ্ঠিত হবে তৃতীয় টি-টোয়েন্টি। ৭ আগস্ট চতুর্থ এবং ৯ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘বিসিবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিরিজটি আয়োজনের লক্ষ্যে খুব নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারির কারণে এই সিরিজটি আয়োজন করা খুব বড় একটি চ্যালেঞ্জ। বিশেষ করে স্বাস্থ্যগত সুরক্ষা নিশ্চিত করা বেশ কঠিন কাজ। তবে আমরা একটি ব্যাপক বায়ো-সিকিউর পরিকল্পনা গ্রহণ করেছি। সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সব সদস্য, কর্মকর্তা এবং কর্মচারীদের স্বাস্থ্যগত নিরাপত্তার লক্ষ্যে এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।’

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি

তারিখ

ম্যাচ

ভেন্যু

৩ আগস্ট

১ম টি-টোয়েন্টি

মিরপুর

৪ আগস্ট

২য় টি-টোয়েন্টি

মিরপুর

৬ আগস্ট

৩য় টি-টোয়েন্টি

মিরপুর

৭ আগস্ট

৪র্থ টি-টোয়েন্টি

মিরপুর

৯ আগস্ট

৫ম টি-টোয়েন্টি

মিরপুর

 

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]