ম্যাচ জিতিয়ে হাজারি ক্লাবে সৌম্য

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ২২ জুলাই ২০২১ | আপডেট: ০৯:২১ পিএম, ২২ জুলাই ২০২১

আজকের দিনটি যেন ছিল পুরোপুরি সৌম্য সরকারের। প্রথম ইনিংসে প্রায় ৩০ গজ দৌড়ে এসে দুর্দান্ত ডাইভিং ক্যাচ ও বল হাতে নিয়ে ১টি উইকেট। পরে দ্বিতীয় ইনিংসে খেললেন ৪৫ বলে ৫০ রানের ম্যাচ জেতানো ইনিংস।

ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে এমন অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে বাংলাদেশের শততম টি-টোয়েন্টিতে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন এ পেস বোলিং অলরাউন্ডার। পাশাপাশি ব্যক্তিগত এক মাইলফলকও স্পর্শ করেছেন সৌম্য।

বাংলাদেশের পঞ্চম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজার রানের মাইলফলকে পৌঁছেছেন ২৮ বছর বয়সী এ মারকুটে ব্যাটসম্যান। এ রেকর্ডে নাম লেখানো বিশ্বের ৬৯তম ব্যাটসম্যান তিনি।

ম্যাচটি শুরুর আগে হাজারি ক্লাবে ঢুকতে ৪৯ রান প্রয়োজন ছিল সৌম্যর। রানআউটে কাঁটা পড়ার আগে ক্যারিয়ারের চতুর্থ ফিফটিতে তিনি করেছেন ৫০ রান। নাইম শেখের সঙ্গে শতরানের জুটি গড়ার পথে ৪ চার ও ২ ছয়ের মারে নিজের ইনিংসটি সাজিয়েছেন সৌম্য।

তার আগে বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে এক হাজারের বেশি রান করেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া ৯৪৬ রান নিয়ে কাছাকাছিই রয়েছেন সাব্বির রহমান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক
১/ তামিম ইকবাল - ৭৪ ইনিংসে ১৭০১ রান, সর্বোচ্চ ১০৩*
২/ সাকিব আল হাসান - ৭৬ ইনিংসে ১৫৬৭ রান, সর্বোচ্চ ৮৪
৩/ মাহমুদউল্লাহ রিয়াদ - ৮২ ইনিংসে ১৫২২ রান, সর্বোচ্চ ৬৪*
৪/ মুশফিকুর রহিম - ৭৭ ইনিংসে ১২৮২ রান, সর্বোচ্চ ৭২*
৫/ সৌম্য সরকার - ৫৪ ইনিংসে ১০০১ রান, সর্বোচ্চ ৬২*

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]