শেষ ম্যাচে ভারতকে ‘দ্বিতীয় সারি’র দলই বানাল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৫ এএম, ২৪ জুলাই ২০২১

ভারতের শ্রীলঙ্কা সফরের আগে থেকেই স্বাগতিকদের সাবেক খেলোয়াড়দের মনে ছিল ক্ষোভ ও অসন্তোষ। দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অবমূল্যায়ন করেছে, এমনটাই ছিল তাদের মতামত। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে সেই আলোচনায় পানি ঢেলে দিয়েছিল ভারত।

অবশেষে সিরিজের শেষ ম্যাচে গিয়ে যেন ভারতকে সত্যিই দ্বিতীয় সারির দল বানাতে পারল শ্রীলঙ্কা। ব্যাটিং-বোলিংয়ে আধিপত্য বিস্তার করেই জিতে নিয়েছে ম্যাচ। বিশ্বকাপ সুপার লিগে ১২তম ম্যাচে গিয়ে পেয়েছে দ্বিতীয় জয়। তাদের পয়েন্ট এখন ২২।

শুক্রবার সিরিজের শেষ ম্যাচটিতে বৃষ্টি আইনে ৩ উইকেটে জিতেছে শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে ৪৭ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৪৩.১ ওভারে ২২৫ রান অলআউট হয়ে যায় ভারত। জবাবে মাত্র ৩৯ ওভারেই নতুন লক্ষ্য ২২৭ রান করে ফেলে লঙ্কানরা।

শ্রীলঙ্কার এ জয়ে বড় অবদান রেখেছেন ওপেনার আভিশকা ফার্নান্দো ও তিন নম্বরে নামা ভানুকা রাজাপাকশে। দুজন মিলে দ্বিতীয় উইকেটে যোগ করেন ১০৯ রান, তাও মাত্র ৯৯ বলে। আভিশকা খেলেন ৯৮ বলে ৭৬ রানের ইনিংস। ভানুকা করেন ৫৬ বলে ৬৫ রান।

এরপর দ্রুত কিছু উইকেট হারালেও চারিথ আসালাঙ্কা ২৪ ও রমেশ মেন্ডিস ১৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন অভিষিক্ত রাহুল চাহার।

এর আগে ভারতের সংগ্রহ বড় না হওয়ার কারণ তাদের ব্যাটসম্যানদের কেউই ফিফটি করতে না পারা। পৃথ্বি শ ৪৯, সানজু স্যামসন ৪৬ ও সূর্যকুমার যাদব করেছেন ৪০ রান। শেষদিকে ৩৭ বল খেলে ১৫ রান করেন পেস বোলার নবদ্বীপ সাইনি।

ভারতকে আটকে রাখার পথে ৩টি করে উইকেট নিয়েছেন লঙ্কানদের দুই স্পিনার আকিলা ধনঞ্জয় ও প্রবীন জয়াবিক্রম। তবে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন আভিশকা ফার্নান্দো।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]