পাঁচ নতুন নিয়ে পাকিস্তান সিরিজে খেলবে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৩ এএম, ২৪ জুলাই ২০২১

আগামী সেপ্টেম্বরে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান ক্রিকেট দল। সে লক্ষ্যে এরই মধ্যে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। যেখানে নেয়া হয়েছে ৫ অনভিষিক্ত খেলোয়াড়কে।

তারা হলেন সেদিকুল্লাহ আতাল, শহিদুল্লাহ কামাল, আব্দুল রহমান, ফজলহক ফারুকি এবং নুর আহমেদ। পাশাপাশি ২০১৭ সালে একটি মাত্র ওয়ানডে খেলা পেস বোলিং অলরাউন্ডার করিম জানাতকেও দীর্ঘদিন পর ফেরানো হয়েছে এই ফরম্যাটে।

পাকিস্তানের বিপক্ষে এ সিরিজটি দিয়ে অধিনায়কত্বের অভিষেক হতে চলেছে হাশমতউল্লাহ শহিদির। চলতি বছরের মে মাসে আসগর আফগানকে অব্যাহতি দিয়ে দায়িত্ব দেয়া হয়েছে হাশমতউল্লাহকে। শুধু অধিনায়কত্ব হারানোই নয়, ওয়ানডে স্কোয়াডেও জায়গা হয়নি আসগরের।

আফগানিস্তানের সবশেষ ওয়ানডে সিরিজেও অধিনায়ক ছিলেন আসগর আফগান। আরব আমিরাতে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা সিরিজতি ৩-০ ব্যবধানে জিতেছিল আফগানরা। সেই সিরিজের দল থেকে আসগর ছাড়াও বাদ পড়েছেন জাভেদ আহমাদি, গুলবদিন নাইব, সায়েদ শিরজাদ ও ইয়ামিন আহমেদজাই।

ফ্র্যাঞ্চাইজিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগ ও বিগ ব্যাশ লিগে চমক দেখিয়ে প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা পেয়েছেন ১৬ বছর বয়সী চায়নাম্যান নুর আহমেদ। তার সঙ্গে দুই পরীক্ষিত স্পিনার রশিদ খান ও মুজিব রহমানও থাকছেন।

আফগানিস্তান ওয়ানডে স্কোয়াড
রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, সেদিকুল্লাহ আতাল, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, নাজিবউল্লাহ জাদরান, ইকরাম আলিখিল, মোহাম্মদ নাবি, শহিদুল্লাহ কামাল, করিম জানাত, আজমত ওমরজাই, রশিদ খান, আব্দুল রহমান, নাভিন-উল-হক, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, নুর আহমেদ।

রিজার্ভ: ইউসুফ জাজাই, শরাফুদ্দিন আশরাফ, সেলিম শাফি ও কাইস আহমেদ।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]