ছিলেন নেট বোলার, পেয়ে গেলেন অভিষেকের স্বাদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২৯ জুলাই ২০২১

শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে নেয়া কোনো ক্রিকেটারকেই যেন বাদ রাখল না ভারতীয় ক্রিকেট দল। বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে অভিষেক করানো হয়েছিল চার খেলোয়াড়কে। আজ শেষ ম্যাচে অভিষেক হলো আরও এক ক্রিকেটারের।

ক্রুনাল পান্ডিয়া করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় এক ঝাঁক ক্রিকেটার আইসোলেশনে। তাই দ্বিতীয় ম্যাচে অভিষেক করাতে হয়েছিল চারজনকে। সেই ম্যাচে নবদ্বীপ সাইনি ডান কাঁধে চোট পাওয়ায় শেষ ম্যাচে অভিষেক করানো হলো ডানহাতি পেসার সন্দ্বীপ ওয়ারিয়ারকে।

অথচ করোনাভাইরাসের কারণে বাইরে থেকে নেট বোলার পাওয়া যাবে না দেখে নেট বোলার হিসেবে নেয়া হয়েছিল ওয়ারিয়ারকে। সেই তিনিই এবার পেয়ে গেলেন আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ। সবমিলিয়ে চলতি সিরিজে ভারতের হয়ে খেলতে নামা ১৯তম ক্রিকেটার ওয়ারিয়ার।

ওয়ারিয়ারকে অভিষেক করিয়ে রেকর্ডের পাতায়ও নাম তুলে ফেলেছে ভারত। কোনো টি-টোয়েন্টি সিরিজ বা টুর্নামেন্টে সর্বোচ্চ ক্রিকেটার খেলানোর তালিকায় এতদিন ছিল অস্ট্রেলিয়া (বনাম ভারত, ২০১৬) ও রোমানিয়ার নাম (বনাম বুলগেরিয়া, ২০২০)। তারাও ভারতের সমান ১৯ জন খেলোয়াড় ব্যবহার করেছে সে দুই সিরিজে।

এই রেকর্ড গড়ার দিন টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান। তার দলে পরিবর্তন একটিই। সাইনির জায়গায় সুযোগ পেয়েছেন ৫৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলা ৩০ বছর বয়সী পেসার সন্দ্বীপ ওয়ারিয়ার।

শ্রীলঙ্কা দলেও এসেছে একটি পরিবর্তন। বাঁহাতি পেসার ইসুরু উদানার ইনজুরিতে দলে ফিরেছেন টপঅর্ডার ব্যাটসম্যান পাথুম নিসাঙ্কা। সিরিজের প্রথম দুই ম্যাচে একটি করে জিতেছে দুই দল। তাই আজকের ম্যাচটিই সিরিজ নির্ধারণী। যারা জিতবে তারাই পাবে শিরোপা।

ভারত একাদশ : শিখর ধাওয়ান, রুতুরাজ গাইকদ, দেবদূত পাড্ডিকাল, সানজু স্যামসন, নিতিশ রানা, ভুবনেশ্বর কুমার, সন্দ্বীপ ওয়ারিয়ার, চেতান সাকারিয়া, কুলদ্বীপ যাদব, ভরুন চক্রবর্তী ও রাহুল চাহার।

শ্রীলঙ্কা একাদশ : আভিশকা ফার্নান্দো, মিনোদ ভানুকা, সাদিরা সামারাবিক্রম, ধনঞ্জয় ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, রমেশ মেন্ডিস, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারাত্নে, দুশমন্থ চামিরা ও আকিলা ধনঞ্জয়।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]