দুই দলের সার্বক্ষণিক সেবায় ইন্টারকন্টিনেন্টালের ৭৮ কর্মী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ২৯ জুলাই ২০২১

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। করোনাভাইরাসের সতর্কতাজনিত নানান বিধিনিষেধের কারণে অস্ট্রেলিয়া দলের কাছাকাছি যাওয়ার কোনো সুযোগই ছিল না কারও।

এমনকি বিমানবন্দরে নেমে ইমিগ্রেশনও করেনি অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। সোজা বাসে চেপে চলে গেছে হোটেল ইন্টারকন্টিনেন্টালে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাঠানো ছবি ও ভিডিওবার্তায় দেখা গেছে এসব দৃশ্য। সেসব ছবি বা ভিডিও ধারণ করা হয়েছে বেশ দূর থেকেই।

আগেই জানা করোনাকালীন সময়ে কঠিন সব শর্ত জুড়েই বাংলাদেশের সাথে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া। তাদের অন্যতম শর্ত ছিল টিম অস্ট্রেলিয়া, স্বাগতিক বাংলাদেশ আর ম্যাচ অফিসিয়ালরা ছাড়া আগামী ১২ দিন আর কেউ টিম হোটেল তথা হোটেল ইন্টারকন্টিনেন্টালে থাকতে পারবে না।

সেই মোতাবেক, আজ (২৯ জুলাই) থেকে আর একজন নতুন বোর্ডারও উঠতে পারবেন না টাইগার ও অসিদের টিম হোটেলে। দুই দলের ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফের বাইরে শুধুমাত্র ম্যাচ অফিসিয়ালরাই রয়েছেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে। ম্যাচ অফিসিয়ালদের বহরটি জৈব সুরক্ষা বলয়ে আছেন ১০ দিন আগে থেকে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দলের আবাসন ও আনুসাঙ্গিক সুযোগ-সুবিধা এবং তাদের দেখভালের জন্য হোটেলের ৭৮ জন স্টাফকে সার্বক্ষণিকভাবে রাখা হয়েছে। তারাও ১০ দিন ধরে আছেন জৈব সুরক্ষা বলয়ে। তাদের সবার করোনা টেস্ট করা হয়েছে। দুই তিন দিন পরপর স্টাফদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

এআরবি/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]