রোববার সকালে বাংলাদেশ, বিকেলে অনুশীলন অস্ট্রেলিয়ার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ৩১ জুলাই ২০২১

আর মাত্র দুদিন, তারপরই শুরু হবে বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। একই দিনে (২৯ জুলাই বৃহস্পতিবার) রাজধানীতে পা রাখা টিম বাংলাদেশ আর অস্ট্রেলিয়া জাতীয় দল এখন একই হোটেলে (ঢাকা ইন্টারকন্টিন্টোলে) অবস্থান করছে।

গত বৃহস্পতিবার সকাল ৯টার সামান্য পরে জিম্বাবুয়ে থেকে তিন ফরম্যাটের ট্রফি নিয়ে বিজয়ীর বেশে দেশে ফিরেছে টাইগাররা। আর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে জিতে টি-টোয়েন্টি প্রস্তুতির কথা মাথায় রেখে তুলনামূলক তারুণ্যনির্ভর দল নিয়ে বাংলাদেশে এসেছে অসিরা।

দুই দলই আছে কঠিন কোয়ারেন্টাইনে। একদম যাকে বলে ‘রুম কোয়ারেন্টাইন।’ তিনদিন কোয়ারেন্টাইনে থাকার পর আগামীকাল (১ আগস্ট) খোলা আকাশের নিচে বের হবে দুই দল।

রোববার প্রথম প্র্যাকটিস সেশন বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার। শেরে বাংলায় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুশীলন বাংলাদেশের। হোম অব ক্রিকেট ক্রিকেট লাগো ইনডোরের ন্যাচারাল টার্ফ এবং শেরে বাংলার আউটফিল্ডে প্র্যাকটিস করবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

আর বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ফ্লাডলাইটের আলোয় শেরে বাংলা ও বিসিবি ইনডোরে নিজেদের ঝালিয়ে নেবে অস্ট্রেলিয়ানরা।

ওদিকে প্রথম ম্যাচের আগের দিন মানে ২ আগস্ট সোমবার আবার বাংলাদেশের অনুশীলন শুরু হবে বিকেল ৪টায়। আর অস্ট্রেলিয়া সকাল ১০টায় শুরু করে প্র্যাকটিস করবে বেলা ১টা পর্যন্ত। ৩ আগস্ট সন্ধ্যা ৬টায় শুরু প্রথম টি-টোয়েন্টি।

শেষ মুহূর্তে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ইনজুরিতে পরে আসতে পারেননি। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করবেন কে? এখনও জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। ধারণা করা যাচ্ছে কাল-পরশুর ভেতর তা ঘোষণা করা হবে।

এআরবি/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]