খেলবেন রিয়াদের `তিন তরুণ’, সঙ্গে মাহেদি না নাসুম?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০১ পিএম, ০৩ আগস্ট ২০২১

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি -টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে কেমন হবে টাইগারদের একাদশ? হেড কোচ রাসেল ডোমিঙ্গো পরিবর্তিত পরিস্থিতিতে সম্ভাব্য ওপেনার হিসেবে সাকিব আল হাসান আর মোহাম্মদ মিঠুনের নামও বলেছেন।

হঠাৎ কেন সম্ভাব্য ওপেনার হিসেবে এ দুজনার নাম বলেছেন টাইগার হেড কোচ? কারণ একটাই, দলে সৌম্য সরকার আর নাইম শেখ ছাড়া আর কোন প্রতিষ্ঠিত ওপেনার নেই।

ডেঙ্গুজ্বরে আক্রান্ত শ্বশুরের পাশে থাকতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের মাঝপথেই দেশে ফিরে আসেন লিটন দাস। জৈব সুরক্ষা বলয়ের বাইরে চলে যাওয়ায় তিনি এ সিরিজ খেলতে পারছেন না। তাই এক ওপেনার গেছে কমে।

সিরিজ পাঁচ ম্যাচের। যে কোনো সময় বাড়তি ওপেনার দরকার পড়তে পারে। তাই সাকিব আর মিঠুনকে ওপেন করানোর চিন্তাটা চলে আসছে সামনে।

মিঠুন ঘরোয়া ক্রিকেটে ওপেন করেছেন বেশ কবার। এই অস্ট্রেলিয়ার বিপক্ষেই ভারতের ব্যাঙ্গালুরুতে ৫ বছর আগে (২০১৬ সালের মার্চে) শেষ ম্যাচে সৌম্য সরকারের সাথে ওপেন করেছিলেন মিঠুন। তাই তার অভিজ্ঞতা বিবেচনায় আনা হচ্ছে।

তবে জানা গেছে, শেষ পর্যন্ত মিঠুনের ওপেন করার সম্ভাবনা কম। জিম্বাবুয়ের সাথে শেষ দুই ম্যাচে যে দলটি খেলেছে, আজ (মঙ্গলবার) সন্ধ্যায় বাংলাদেশ প্রথম ম্যাচে সেই দল খেলানোর চিন্তাভাবনাই করছে।

শুধু অফস্পিনার শেখ মাহেদি হাসান আর বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে নিয়েই আছে খানিক দোটানা। অস্ট্রেলিয়ান লাইনআপে বাঁহাতি ব্যাটসম্যান বেশি থাকলে অফস্পিনার মাহেদির খেলার সম্ভাবনা বেশি। আর ডানহাতি বেশি থাকলে বাঁহাতি স্পিনার নাসুমকে একাদশে রাখা হতে পারে।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আগেই জানিয়ে দিয়েছেন তিন তরুণ নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ও শামীম পাটোয়ারীর ওপর তার আস্থা আছে। তাই এই তিনজনের জায়গা বলতে গেলে নিশ্চিত।

অর্থাৎ নাইম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব ও শামীম পাটোয়ারীর ব্যাটসম্যান কোটায় খেলা নিশ্চিত। পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের সঙ্গে দুই পেসার মোস্তাফিজুর রহমান আর শরিফুল ইসলাম আছেন সম্ভাব্য একাদশে।

আজকের ম্যাচের সম্ভাব্য একাদশ
সৌম্য সরকার, নাইম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মাহেদি হাসান/ নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

এআরবি/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]