বাংলাদেশের বিপক্ষে অবৈধ বোলিংয়ে নিষিদ্ধ জিম্বাবুইয়ান স্পিনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ২৫ আগস্ট ২০২১

গত জুলাইয়ে হারারেতে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলার সময়ই সন্দেহজনক বোলিং অ্যাকশনে অভিযুক্ত হন রয় কাইয়া। ২৯ বছর বয়সী জিম্বাবুইয়ান স্পিনারের বোলিংয়ে এবার নিষেধাজ্ঞা দিল আইসিসি।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, হারারে টেস্টে কাইয়ার বোলিংয়ের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করেছে আইসিসির বিশেষজ্ঞ প্যানেল। মহামারির এই সময়ে নানা বিধিনিষেধের কারণে আইসিসির স্বীকৃত টেস্টিং সেন্টারে বোলিংয়ের পরীক্ষা সম্ভব হয়নি।

ভিডিও বিশ্লেষণ করে আইসিসির বিশেষজ্ঞ প্যানেল জানিয়েছে, কাইয়ার বোলিং অ্যাকশন অনুমোদিত ১৫ ডিগ্রির সীমা ছাড়িয়ে যায়। তাই এখন থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আর বোলিং করতে পারবেন না তিনি। তবে অ্যাকশন শুধরে ফের পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন এই অফস্পিনার।

বাংলাদেশের বিপক্ষে হারারে টেস্টে দুই ইনিংসেই বল করেছিলেন কাইয়া। প্রথম ইনিংসে ১০ ওভার হাত ঘুরিয়ে ৪৩ রান দিয়ে উইকেটের দেখা পাননি। দ্বিতীয় ইনিংসে ছিলেন আরও খরুচে। ১৩ ওভারে ৮৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

রয় কাইয়া ওই টেস্টে ব্যাট হাতেও ছিলেন চরম ব্যর্থ। দুই ইনিংসেই শূন্যতে সাজঘরের পথ ধরেন। বাংলাদেশ টেস্টটি জেতে ২২০ রানের বড় ব্যবধানে।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]