অভিজ্ঞদের ফিরিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৮ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৮ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। রশিদ খানের নেতৃত্বাধীন এ দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ ক্রিকেটারদের।

যে চার অভিজ্ঞ ক্রিকেটার দলে ফিরেছেন তারা হলেন তিন পেসার হামিদ হাসান, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। ২০১৯ সালের বিশ্বকাপের পর জাতীয় দলের হয়ে কোনো ম্যাচ খেলেননি হামিদ।

এছাড়া সবশেষ ২০১৬ সালে কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এ ডানহাতি পেসার। বোর্ডের নিয়ম ভেঙে এক বছর নিষিদ্ধ ছিলেন মোহাম্মদ শাহজাদ। যা শেষ হয়েছে গত আগস্টে। অন্য দুই পেসার শাপুর ও জাদরানও ২০১৯ সালের পর কোনো ম্যাচ খেলেননি।

আগামী ২৫ অক্টোবর প্রথম রাউন্ড পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ যাত্রা। তাদের গ্রুপে রয়েছে প্রথম রাউন্ড থেকে আসা দুই দল, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড।

এসিবি কর্তৃক ঘোষিত আফগানিস্তান বিশ্বকাপ স্কোয়াড
রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবদিন নাইব, নবীন উল হক, হামিদ হাসান, শরাফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কাইস আহমেদ।

রিজার্ভ: আফসার জাজাই ও ফরিদ আহমেদ মালিক।

এসএএস/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]