হলো না রেকর্ড, ক্যারিয়ারের শেষ ইনিংসে ৭ টেলরের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২১

আগেই ঘোষণাটা দিয়ে রেখেছিলেন, বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে তার ক্যারিয়ারের শেষ। এমন এক ম্যাচে দেশের হয়ে দারুণ এক রেকর্ড গড়ার হাতছানি ছিল ব্রেন্ডন টেলরের। হলো না।

আজ ক্যারিয়ারের শেষ ম্যাচে ১১০ রান করতে পারলে অ্যান্ডি ফ্লাওয়ারকে ছাড়িয়ে ওয়ানডে ফরম্যাটে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে শেষ করতে পারতেন টেলর। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারলেন না।

বেলফাস্টে ১২ বলে মাত্র ৭ রান করে আইরিশ বাঁহাতি পেসার জস লিটলের বলে বোল্ড হয়ে গেছেন টেলর। ফলে ২০৫ ওয়ানডেতে ১১ সেঞ্চুরির সাহায্যে ৬৬৮৪ রান নিয়ে শেষ করলেন জিম্বাবুয়ে ক্রিকেটের অন্যতম ব্যাটিং স্তম্ভ।

২০০৪ সালে জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় টেলরের। এরপর দলের অন্যতম ভরসার পাত্রে পরিণত হতে খুব একটা সময় লাগেনি। দেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটি তারই দখলে।

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত সময়ে প্রথমবারের মতো দলের অধিনায়কত্ব পান টেলর। চলতি বছরের শুরুতে ফের দ্বিতীয় দফায় দায়িত্ব দেয়া হয় তাকে। ২০১৫ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ক্যারিয়ারে ৩৪ টেস্টে ২৩২০ ও ৪৫ টি-টোয়েন্টিতে ৯৩৪ রান করেছেন টেলর।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]