বিশ্বকাপ বাছাইয়ের আগে জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে অংশ নেয়ার আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপর বিশ্বকাপ বাছাইয়ের জন্য বানানো বায়ো বাবলের প্রবেশ করবে দুই দল।

জিম্বাবুয়েতেই হবে বিশ্বকাপ বাছাইপর্বের খেলা। তার আগে ওয়ানডে সিরিজটির মধ্য দিয়ে গতবছরের মার্চের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক মঞ্চে খেলতে নামবে বাংলাদেশ নারী দল।

ইএসপিএন ক্রিকইনফোকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, ‘বিসিবি ও জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের মধ্যে কথাবার্তা চূড়ান্ত। বিশ্বকাপ বাছাইয়ের আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আমাদের নারী দল।’

তিনি আরও বলেন, ‘আমরা এই দ্বিপাক্ষিক সিরিজে শুধুমাত্র ওয়ানডে ম্যাচ রেখেছি কারণ বিশ্বকাপ বাছাইটা হবে ওয়ানডে ফরম্যাটে। যা কি না আমাদের বিশ্বকাপ বাছাইয়ের জন্য ভালো প্রস্তুতির সুযোগ করে দেবে।’

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের লিগ পর্ব থেকে বাদ পড়ার পর থেকে বাংলাদেশ নারী দল এখনও পর্যন্ত মাত্র একটি প্রতিযোগিতামূলক সিরিজ খেলেছে। তাও সেটি কোনো জাতীয় দলের বিপক্ষে নয়। চলতি বছরের এপ্রিলে পাঁচটি একদিনের ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করেছিল দক্ষিণ আফ্রিকা ইমার্জিং স্কোয়াড।

এছাড়া সবশেষ ২০১৯ সালের নভেম্বরে কোনো ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি দিয়েই ফের ওয়ানডেতে মাঠে নামবেন তারা। এ সিরিজ শেষে আগামী ২১ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে বিশ্বকাপ বাছাইপর্ব।

আগামী ৪ অথবা ৫ নভেম্বর জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বেন সালমা খাতুন, জাহানারা আলমরা। তবে এখনও পর্যন্ত দলের সঙ্গে নেই কোনো হেড কোচ। গতবছরের জুনে আঞ্জু জেইন দায়িত্ব ছাড়ার পর নতুন কোনো কোচকে দায়িত্ব দেয়নি বাংলাদেশ।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]