২১০ করেই বাংলাদেশকে হারিয়ে দিলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১

দুই ম্যাচ হাতে থাকতেই সিরিজ জয়। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দাপুটে পারফরম্যান্স ধাক্কা খেলো সিরিজের চতুর্থ ওয়ানডেতে এসে। সিলেটে মাত্র ২১০ রানের পুঁজি নিয়েই স্বাগতিকদের হারিয়ে দিয়েছে আফগান যুবারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৯ রানে জিতেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। পাঁচ ম্যাচ সিরিজে এখন বাংলাদেশ যুবদল এগিয়ে ৩-১ ব্যবধানে।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২১০ রানের সংগ্রহ দাঁড় করায় আফগানিস্তান। চার নম্বরে নামা বিলাল আহমেদ ৮৮ বলে ৩ চার আর ৪ ছক্কায় খেলেন ৬০ রানের ইনিংস।

এছাড়া ওপেনার সুলাইমান আরাবজাই ৫২ বলে ৪৩ আর সাত নম্বরে নামা আফগান অধিনায়ক নানগেলিয়া খারোতের উইলো থেকে ৩৬ বলে ২৭ রান।

বাংলাদেশি বোলারদের মধ্যে মহিউদ্দিন তারেক নেন ২ উইকেট। একটি করে উইকেট শিকার মুশফিক হাসান, এসএম মেহরাব, আইচ মোল্লা, নাইমুর রহমান আর আবদুল্লাহ আল মামুনের।

জবাবে একটা সময় ৩ উইকেটে ৯১ রান থাকলেও আর ১০০ রান যোগ করতে বাকি ৭ উইকেট হারায় বাংলাদেশ যুবদল। ৪৪.২ ওভারে গুটিয়ে যায় ১৯১ রানে।

আট নম্বরে নেমে তাহজিবুল ইসলাম লড়াই না করলে হারের ব্যবধানটা আরও বড় হতে পারতো। ৭৫ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

এছাড়া ওপেনার মাহফিজুল ইসলাম ৩০ বলে ২৬, ওয়ান ডাউন খালিদ হাসান ৩৫ বলে ২৩ এবং সাত নম্বরে আবদুল্লাহ আল মামুন ২৫ বলে খেলেন ২১ রানের ইনিংস।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]