নিউজিল্যান্ডের সিদ্ধান্তের পর পাকিস্তান সফর নিয়ে ভাবছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১

ম্যাচ শুরুর মাত্র কয়েক মিনিট আগে সফর স্থগিত। নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়ে দিয়েছে, নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরে একটি ম্যাচও না খেলে দেশে ফিরে যেতে চায় দল।

নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তের পর আগামী অক্টোবরে ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। সীমিত ওভারের সিরিজ খেলতে আগামী মাসে পাকিস্তান যাওয়ার কথা ইংল্যান্ড পুরুষ ও নারী ক্রিকেট দলের।

তবে এখন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ভাবছে, তাদের পরিকল্পনা নতুন করে পর্যবেক্ষণ করার বিষয়টি। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত আসতে পারে।

উল্লেখযোগ্য বিষয় হলো, নিউজিল্যান্ড ক্রিকেট এবং ইসিবি এসি রিস্ক নামের একই নিরাপত্তা পরামর্শক প্রতিষ্ঠানের ওপর নির্ভরশীল। তাই নিউজিল্যান্ড দল সফর স্থগিত করার পর ইংল্যান্ড পাকিস্তানে খেলতে গেলে সেটাই বরং চমক জাগানিয়া খবর হবে।

ইসিবির একজন মুখপাত্র বলেছেন, ‘নিরাপত্তাজনিত কারণে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর থেকে চলে আসার বিষয়টি খতিয়ে দেখছি আমরা। আমরা নিরাপত্তা দলের সঙ্গে যোগাযোগ রাখছি, যারা পাকিস্তানে আছে তারা পরিস্থিতিটা ভালো বলতে পারবে। তারপর ইসিবি আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেবে, সফরটি হবে কি না।’

ইংল্যান্ড পাকিস্তান সফর থেকে সরে গেলে সেটা বড় এক ধাক্কাই হবে দেশটির ক্রিকেটে। ২০০৫ সালের পর এবারই প্রথমবারের মতো পাকিস্তানে যেতে রাজি হয়েছে ইংলিশরা।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]