এবার বাংলাদেশকে ১৫৫ রানেই গুটিয়ে দিলো আফগানরা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

সিরিজ খুইয়ে বসেছে আগেই। তবে চতুর্থ ওয়ানডেতেই দারুণভাবে ঘুরে দাঁড়ায় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। মাত্র ২১০ রানের পুঁজি নিয়ে জয় তুলে নিয়েছিল সফরকারিরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল সে ম্যাচে গুটিয়ে গিয়েছিল ১৯১ রানে। এবার আরও খারাপ অবস্থা হলো স্বাগতিকদের ব্যাটিংয়ের। সিলেট অান্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে ৪৭.৪ ওভার খেলে ১৫৫ রানে অলআউট হয়েছে টাইগার যুবারা।

টস জিতে ব্যাট করতে নেমে বরাবরের মতো এবারও শুরুটা খারাপ ছিল না। কিন্তু সিরিজের নিয়মিত ঘটনা হুড়মুড়িয়ে ভেঙে পড়া, সেটা হয়েছে এই ম্যাচেও।

মাহফিজুল ইসলাম (১১) আর ইফতেখার হোসেন (২৬) উদ্বোধনী জুটিতে তুলেছিলেন ৪৮ রান। ১২তম ওভারে এই জুটি ভাঙার পরই দুর্দশার শুরু। আফগান বোলারদের তোপে একের পর এক উইকেট হারাতে থাকে স্বাগতিকরা।

দলের পক্ষে একজন ব্যাটসম্যান চল্লিশও করতে পারেননি। সর্বোচ্চ ৩৭ রান আসে আবদুল্লাহ আল মামুনের ব্যাট থেকে। অতিরিক্ত খাতা থেকে ২৬ রান যোগ না হলে লজ্জাটা বাড়তো আরও।

আফগান বোলারদের মধ্যে বিলাল সামি আর নানগেয়ালিয়া খারোতে নিয়েছেন ৩টি করে উইকেট।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]