নিউজিল্যান্ডের মসজিদে হামলার পরও আমরা গিয়েছিলাম: পিসিবি সিইও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১

১৮ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে গিয়েছিল নিউজিল্যান্ড। বহুল প্রতীক্ষিত সেই সফরটি কিনা শেষ হয়ে গেলো একটি ম্যাচও মাঠে না গড়িয়ে!

নিরাপত্তা শঙ্কায় সিরিজের প্রথম ওয়ানডের ঠিক আগে হঠাৎ দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত জানায় নিউজিল্যান্ড ক্রিকেট। অপ্রত্যাশিতভাবে বাতিল হয়ে যায় তিন ওয়ানডে আর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান মনে করছেন, নিউজিল্যান্ডের এই সিদ্ধান্ত বুঝিয়ে দিলো, বিশ্ব ক্রিকেটে সমতা বলতে কিছু নেই। পাকিস্তান বলেই কিউইরা এমন সিদ্ধান্ত সহজে নিতে পেরেছে, দাবি তার।

২০১৯ সালে নিউজিল্যান্ডের একটি মসজিদে সন্ত্রাসী ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সে সময় বাংলাদেশ দল ছিল নিউজিল্যান্ড সফরে। এমনকি বাংলাদেশের ক্রিকেটারদের অনেকে ওই মসজিদেই শুক্রবারের নামাজ পড়তে যাচ্ছিলেন। একটুর জন্য প্রাণে রক্ষা পান তারা।

সন্ত্রাস আসলে বৈশ্বিক সমস্যা। কিন্তু নিউজিল্যান্ড এভাবে একতরফা একটি সফর বাতিল করে স্বাগতিকদের জন্য অসম্মানজনক একটা পরিস্থিতি তৈরি করলো, মনে করছেন ওয়াসিম খান।

আক্ষেপের সুরে তিনি বলেন, ‘অন্য দেশগুলোর জন্য আমরা কী না করেছি! আমাদের খেলোয়াড়রা নিউজিল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্যন্ত করেছে। মসজিদে হামলার পরও আমরা নিউজিল্যান্ডে খেলতে গিয়েছিলাম।’

পিসিবির প্রধান নির্বাহী যোগ করেন, ‘আসলে যে কোনো একটা কারণ দেখিয়ে পাকিস্তানের মতো দেশ থেকে চলে যাওয়াটা সহজ। কোনো আলোচনারও প্রয়োজন হলো না। এগুলো বন্ধ করা দরকার।’

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]