মেহরাব অপিকে মেহরাব জুনিয়র বানিয়ে দিলো আইসিসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

প্রায়ই দেখা যায় কোনো দলে সুযোগ পেয়ে যান একই নামের একাধিক ক্রিকেটার। তখন নামের সমস্যা এড়াতে বয়সে ছোট ক্রিকেটারকে জুনিয়র নামে ডাকার রীতি বেশ পুরোনো। কিন্তু এবার সেটি নিয়েই তালগোল পাকিয়ে ফেললো আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।

আজ (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ওপেনার ও আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপির ৪৩তম জন্মদিন। ১৯৭৮ সালের ২২ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান। ১৯৯৯ সালে তার ব্যাট থেকেই এসেছিল বাংলাদেশের প্রথম সেঞ্চুরি।

তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে বাংলাদেশের আরেক ক্রিকেটার মেহরাব হোসেন জুনিয়রের ছবি ব্যবহার করেছে আইসিসি। দুজনই ওপেনার-টপ অর্ডার ব্যাটসম্যান হলেও, মেহরাব অপি ছিলেন ডানহাতি ব্যাটসম্যান আর মেহরাব জুনিয়র ছিলেন বাঁহাতি। তবু দুজনকে এক করে ফেলেছে আইসিসি।

icc1

সামাজিক যোগাযোগ মাধ্যমে অপিকে শুভেচ্ছা জানিয়ে আইসিসি লিখেছে, 'বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান মেহরাব অপিকে জন্মদিনের শুভেচ্ছা।' কিন্তু তারা ছবিটি দিয়েছে মেহরাব অপির। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এক ঘণ্টা পেরিয়ে গেলেও তা ঠিক করেনি আইসিসি।

উল্লেখ্য, ১৯৯৮ থেকে ২০০৩ পর্যন্ত সময়ে জাতীয় দলের হয়ে ৯ টেস্ট ও ১৮ ওয়ানডে খেলেছেন মেহরাব অপি। অন্যদিকে ২০০৭ সালে অভিষেক হওয়া মেহরাব জুনিয়র খেলেছেন ৭ টেস্ট, ১৮ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি ম্যাচ।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]