বাঁহাতির ছেলে ডানহাতি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

ক্রিকেটারের ছেলে ক্রিকেটার। ইতিহাসে এমন নজির একেবারে কম নয়। তামিম ইকবালের ঘর থেকেও কি উঠে আসছে আরেক তারকা?

এখনই অবশ্য এমন কথা বলে দেওয়া একটু বাড়াবাড়িই হবে! তবে তামিমের ছেলে আরহাম ইকবাল খানের যে বাবার মতোই রক্তে মিশে আছে ক্রিকেট, এটুকু বোঝা যাচ্ছে এখনই।

পরিবারের সঙ্গে ক্রিকেট ঐতিহ্যটা ওতপ্রোতভাবে জড়িয়ে। তামিমের চাচা আকরাম খান বাংলাদেশের সাবেক অধিনায়ক। বড় ভাই নাফিস ইকবালও দেশের হয়ে খেলেছেন। বাবা-চাচা-দাদার মতো আরহাম কেন পারবে না?

jagonews24

ক্রিকেটের প্রতি ভালোবাসাটা আছে আরহামেরও। না হলে বাবার সঙ্গে গুটি গুটি পায়ে কেনইবা হাজির হবে শেরে বাংলায়! ব্যাট হাতে ‘কঠোর’ অনুশীলন করতেও দেখা গেলো তামিমপুত্রক। তবে একটা ব্যাপার সবার আলাদা করে নজরে এসেছে- বাবা বাঁহাতি ব্যাটসম্যান, ছেলে কিন্তু পুরোদুস্তোর ডানহাতি।

মিরপুরে ব্যাট হাতে দারুণ সব শট খেললো ছোট্ট আরহাম। অন্যদিকে নেটে ঘাম ঝরাচ্ছিলেন বাবা। অনুশীলন শেষে হাত ধরাধরি করে বাবা-ছেলে বের হলেন মাঠ থেকে।

jagonews24

তামিম বিশ্বকাপ স্কোয়াডে নেই। নিজে থেকেই সরে গেছেন। তবে খেলার মধ্যেই থাকছেন। ১৯ সেপ্টেম্বর থেকে ফিরেছেন অনুশীলনে। আগামী ২৪ সেপ্টেম্বর নেপালে যাবেন এভারেস্ট প্রিমিয়ার লিগে অংশ নিতে।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]