এবার টেস্টেও অল্প রানে গুটিয়ে গেলো টাইগার যুবারা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

দুই ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ জয়। এরপরই যেন মরক লেগেছে বাংলাদেশের যুবাদের। শেষ দুই ওয়ানডেতে চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়ে হেরেছে স্বাগতিকরা।

চতুর্থ ওয়ানডেতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে ১৯১ রানে গুটিয়ে দেন আফগান বোলাররা। পঞ্চম ওয়ানডেতে স্বাগতিকরা অলআউট হয় ১৫৫ রানেই। ব্যাটিং ব্যর্থতার ধারাবাহিকতা বজায় থাকলো একমাত্র টেস্টেও।

সিলেটে চারদিনের টেস্টের প্রথম দিনে মাত্র ১৬২ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। বরাবরের মতো শুরুটা ভালো ছিল টস জিতে ব্যাট করতে নামা স্বাগতিকদের।

টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যানের চারজনই রান পেয়েছেন। কিন্তু পরের ব্যাটসম্যানরা কেউ দুই অংকও ছুঁতে পারেননি, শুধু আসা-যাওয়ার মিছিল করেছেন।

অধিনায়ক আইচ মোল্লা করেন দলীয় সর্বোচ্চ ৩৯ রান। ওপেনার ইফতিখার হোসেনের ব্যাট থেকে আসে ৩৭। আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল ২০ আর পাঁচ নম্বরে নামা এসএম মেহরাব খেলেন ২৮ রানের ইনিংস।

বাংলাদেশ ইনিংসের সর্বনাশ ঘটিয়েছেন আফগান পেসার বিলাল হামিদ আর লেগস্পিনার ইজহারুল্লাহ নাভেদ। সামি ৫টি আর নাভেদ শিকার করেন ৪টি উইকেট।

জবাবে ২ উইকেটে ৪০ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। বিলাল সাইদি ১১ আর ইজাজ আহমেদ ৮ রানে অপরাজিত আছেন। আফগানরা পিছিয়ে ১২২ রানে।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]