খেলা হয়নি একটি বলও, তবু পাকিস্তানের বিরিয়ানির বিল ৩১ লাখ!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৩ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

ভোজনরসিক জাতি হিসেবে পাকিস্তানের জনপ্রিয়তা বরাবরই অনেক বেশি। বিশেষ করে হরেক পদের বিরিয়ানি, কাবাব ও স্ট্রিট ফুডের বাহারি আয়োজন দেখা যায় দেশটিতে। এখন সেই বিরিয়ানির বিল নিয়েই বিপাকে পড়েছে দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি।

যে সিরিজের একটি বলও মাঠে গড়ায়নি, সেই সিরিজের বিরিয়ানি বিলই কি না দিতে হবে ৩১ লাখ টাকা। খানিক অবিশ্বাস্য ঠেকলেও, এমনটাই হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে। বাতিল হয়ে যাওয়া নিউজিল্যান্ড সিরিজের নিরাপত্তারক্ষীদের বিরিয়ানির বিল হয়েছে ৩১ লাখ রুপি।

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে গিয়েছিলো নিউজিল্যান্ড ক্রিকেট। শুক্রবার হওয়ার কথা ছিলো থেকে শুরু হওয়ার কথা ছিলো পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলার কথা ছিলো দুই দলের।

নিরাপত্তা হুমকির কথা জানিয়ে শুক্রবার প্রথম ওয়ানডে শুরুর কিছুক্ষণ আগে পুরো সফরই বাতিল করে দিয়েছে কিউইরা। কিন্তু সিরিজ স্থগিত হলেই কী? এ সিরিজের জন্য যে আরও আগে থেকেই দৌড়ঝাঁপ শুরু করতে হয়েছে পিসিবিকে। নিরাপত্তায় কোনো ত্রুটি যাতে না থাকে, সেজন্য অন্তত ৫শ জন পুলিশকে রাখা হয়েছিলো দায়িত্বে।

আর তাদের খাওয়ার জন্য ৮ দিন ধরে দুই বেলা করে আনা হয়েছে বিরিয়ানি। এখন সিরিজ পণ্ড হয়ে গেলেও, সেই বিরিয়ানির বিল নিয়ে হাজির আট দিন ধরে যারা বিরিয়ানি পাঠিয়েছে। পিসিবির সূত্রে জানা যাচ্ছে, ৮ দিনের সেই বিরিয়ানির বিলের অঙ্কটা ভারতীয় মুদ্রায় ২৭ লাখ রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ৩১ লাখ টাকার বেশি।

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]