মুম্বাইকে উড়িয়ে দেওয়া ম্যাচে মরগ্যানের দ্বিগুণ জরিমানা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪২ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

বৃহস্পতিবার রাতে মুম্বাই ইন্ডিয়ানসকে ৭ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে কলকাতা নাইট রাইডার্স। বর্তমান চ্যাম্পিয়নদের করা ১৫৬ রানের জবাবে ভেংকটেশ আইয়ার ও রাহুল ত্রিপাঠির ঝড়ে মাত্র ১৫.১ ওভারে ১৫৯ রান করে ফেলে দুইবারের চ্যাম্পিয়নরা।

তবে ম্যাচ শেষ হওয়ার পর তাদের আনন্দের সঙ্গে যোগ হয়েছে জরিমানার বিষাদও। কেননা চলতি মৌসুমে দ্বিতীয়বারের মতো স্লো ওভার রেটে ধরা পড়েছে কলকাতা। যে কারণে দ্বিগুণ জরিমানা গুনতে হয়েছে দলের অধিনায়ক ইয়ন মরগ্যানকে, পার পাননি অন্যরাও।

আইপিএলের স্লো ওভার রেটের নীতিমালা মোতাবেক, একই মৌসুমে প্রথমবার স্লো ওভার রেটে ধরা পড়লে অধিনায়কের জরিমানা করা হয় ১২ লাখ। দ্বিতীয়বার হওয়ায় এর দ্বিগুণ অর্থাৎ ২৪ লাখ টাকা গুনতে হচ্ছে মরগ্যানকে।

পাশাপাশি কলকাতা একাদশের অন্যদের ম্যাচ ফির ২৫ শতাংশ কিংবা ৬ লাখ রূপির মধ্যে অঙ্কে যেটা কম আসে, তা জরিমানা গুনতে হবে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি ক্রিকেটে নির্ধারিত ২০ ওভার শেষ করার জন্য ইনিংসের মাঝে দুই বিরতিসহ মোট ৯০ মিনিট সময় বেধে দেওয়া থাকে। এর বাইরে ৫-৭ মিনিট পর্যন্ত মেনে নেন ম্যাচ রেফারিরা।

কিন্তু বৃহস্পতিবার রাতে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ২০ ওভার শেষ করতে কলকাতার সময় লেগেছে প্রায় ১১৫ মিনিট। এ কারণেই মূলত শাস্তির মুখোমুখি হতে হলো অধিনায়ক মরগ্যান ও তার দলকে।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]