বিসিবি নির্বাচনে মনোনয়ন তুললেন পাইলট

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

৬ অক্টোবর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক পরিষদের নির্বাচন। তার আগে আজ ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে মনোনয়ন বিতরণ। ২৫ সেপ্টেম্বর শেষ হবে ওই মনোনয়ন তোলার সময়সীমা। আর ২৭ সেপ্টেম্বর হবে মনোনয়ন গ্রহণ।

আর ৩০ সেপ্টেম্বর হলো মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। অর্থাৎ সেদিনই বোঝা যাবে কারা বোর্ড পরিচালক পদে দাঁড়াচ্ছেন এবং কোন কোন ক্যাটাগরিতে নির্বাচন হচ্ছে।

তবে এ মুহূর্তের খবর হলো, আজ প্রথম দিনই রাজশাহী বিভাগ থেকে নির্বাচনের মনোনয়নপত্র তুলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। তাই ধরেই নেওয়া যায়, ক্যাটাগরি ১’এ রাজশাহী বিভাগে নির্বাচন হবে।

রাজশাহী বিভাগের কোটায় এখন বোর্ড পরিচালক আছেন সাইফুল আলম স্বপন চৌধুরী। তিনি পাবনা জেলার কাউন্সিলর। তার প্রতিপক্ষ হবেন খালেদ মাসুদ পাইলট।

রাজশাহী বিভাগ থেকে আর কেউ নির্বাচন করবেন কিনা, তা জানা যাবে ২৭ সেপ্টেম্বর। তবে ভেতরের খবর, বর্তমান পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী নির্বাচন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এখন যারা বোর্ড পরিচালক আছেন, তাদের প্রায় সবাই মনোনয়ন তুলবেন। যে যে ক্যাটাগরি, বিভাগ, ক্লাব থেকে একজন করে করে পরিচালক হওয়ার কথা, সেখানে একাধিক প্রার্থী হলেই কেবল নির্বাচনের প্রশ্ন।

একইভাবে যে যে ক্যাটাগরি থেকে যতগুলো পদ আছে, ঠিক সেই কজন মনোনয়ন জমা দিয়ে তা প্রত্যাহার না করলে সেখানেও আর নির্বাচন হবে না। পদের বেশি প্রার্থী হলেই কেবল নির্বাচনের প্রশ্ন।

এআরবি/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]