এবার নির্বাচন করে বিসিবিতে আসতে হচ্ছে পাপনকেও!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

শুরুতে মনে হচ্ছিল এবারের বিসিবি নির্বাচন জমবে না। একটা নিষ্প্রাণ নির্বাচন বুঝি অনুষ্ঠিত হবে; কিন্তু শেষ পর্যন্ত নির্বাচন আর ততটা প্রাণহীন হচ্ছে না। বরং চার বছর আগের নির্বাচনের চেয়ে এবার জমজমাট নির্বাচনই হবে বলে মনে হচ্ছে।

কীভাবে? ২০১৭ সালে হওয়া বিসিবির শেষ নির্বাচনে তিন ক্যাটাগরির মধ্যে ক্যাটাগরি-২ আর ক্যাটাগরি ৩-এ কোনো নির্বাচনই হয়নি। শুধু ক্যাটাগরি ১-এ নির্বাচন হয়েছিল। তাও সাত বিভাগের মধ্যে মাত্র দুটি বিভাগে।

যেখানে ঢাকা বিভাগ থেকে নির্বাচিত হয়েছিলেন মানিকগঞ্জের নাঈমুর রহমান দুর্জয় আর আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ থেকে) এবং বরিশাল বিভাগ থেকে আলমগীর হোসেন আলো।

এাড়া ঢাকার ক্লাব এবং ক্রিকেটার, সাবেক জাতীয় দলের অধিনায়ক, সব সার্ভিসেস, সব বিশ্ববিদ্যালয়, সব শিক্ষা বোর্ড এবং বিকেএসপির কাউন্সিলরদের নিয়ে গঠিত ক্যাটাগরি ৩-এ নির্বাচন হয়নি। কিন্তু এবার আর তেমনটা হচ্ছে না। সব ক্যাটাগরিতেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঢাকার ক্লাব ক্রিকেট, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, খেলোয়াড়, সাবেক জাতীয় ক্রিকেটার, সার্ভিসেস, বিশ্ববিদ্যালয়, সব শিক্ষাবোর্ড ও বিকেএসপির কাউন্সিলরদের মধ্যে ভোটাভুটি হবে।

অর্থাৎ বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনকেও এবার নির্বাচন করে আসতে হবে। ঢাকার প্রিমিয়ার লিগ, প্রথম বিভাগ, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ সুপার লিগের দলগুলোকে নিয়ে গঠিত ক্যাটাগরি-১ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সেখানে ৫৮ কাউন্সিলের মধ্য থেকে বোর্ড পরিচালক হবেন ১২ জন। বিপরীতে শেষ দিন পর্যন্ত মনোনয়ন তুলেছেন ১৭ জন পরিচালক পদপ্রত্যাশী।

তারা হলেন- নাজমুল হাসান পাপন (আবাহনী লি., ভোটার নম্বর ৭২), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স, ভোটার নম্বর ৭৮), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব উল আনাম, মাসুদউজ্জামান (মোহামেডান), ওবেইদ রশীদ নিযাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), মোঃ সালাহ্উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), মুহাম্মদ ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), মোঃ এনায়েত হোসেন সিরাজ (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ), ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং), মোহাম্মদ রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমী), মোঃ মনজুর আলম মনজু, (আসিফ শিফা ক্রিকেট একাডেমী)।

এই ১৭ জনের মধ্যে যদি সবাই নির্বাচন করেন, তাহলে নির্বাচিত হবেন ১২ জন। সবাই নির্বাচন করবেন কি করবেন না? বা কতজন করবেন?

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]