রাহুল ঝড়ের পর কার্তিকের শেষের জাদুতে কলকাতার ১৭১

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

ফিরতি পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। আজ দুই দলের মুখোমুখি লড়াইয়ে ব্যতয় ঘটতে চলেছে এটির। দুই দলের যেকোনো একটি পেতে চলেছে ফিরতি পর্বে প্রথম পরাজয়ের স্বাদ।

আজ দিনের প্রথম ম্যাচে আবুধাবিতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কলকাতার অধিনায়ক ইয়ন মরগ্যান। ব্যাট করতে নেমে শুরুতে ঝড় তোলেন রাহুল ত্রিপাঠি আর ফিনিশিংটা দেন দীনেশ কার্তিক।

এ দুজনের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান করেছে কলকাতা। ম্যাচটি জিতে শীর্ষে উঠতে চেন্নাইয়ের সামনে লক্ষ্য এখন ১৭২ রানের। আগের ম্যাচে ১৫৭ রান তাড়া করে জিতেছিল চেন্নাই।

কলকাতাকে লড়াকু সংগ্রহ এনে দেয়ার পথে সর্বোচ্চ ৪৫ রান করা তিন নম্বরে নামা রাহুল ত্রিপাঠি। তার ৩৩ বলের ইনিংসে ছিলো ৪ চার ও ১ ছয়ের নাম। এর আগে দুই ওপেনার ভেংকটেশ আইয়ার (১৫ বলে ১৮) ও শুবমান গিল (৫ বলে ৯) তেমন কিছু করতে পারেননি।

jagonews24

ত্রিপাঠির অমন ব্যাটিংয়ের পরেও মিডল অর্ডারে নামা অধিনায়ক ইয়ন মরগ্যান ব্যর্থতা (১৪ বলে ৮) পরিচয় দেন। বেশি কিছু করতে পারেননি মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেলও। তার ব্যাট থেকে আসে ১৫ বলে ২০ রান।

তবে ষষ্ঠ উইকেট জুটিতে নিতিশ রানাকে সঙ্গে নিয়ে ঝড় তোলেন দীনেশ কার্তিক। এই জুটিতে আসে ১৮ বলে ৩৯ রান। যেখানে কার্তিকের অবদান ৩ চার ও ১ ছয়ের মারে মাত্র ১১ বলে ২৬ রান। ইনিংসের শেষ ওভারে আউট হন কার্তিক।

শেষ ওভারের শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে দলীয় সংগ্রহ ১৭১ রানে পৌঁছে দেন রানা। তিনি অপরাজিত থাকেন ২৭ বলে ৩৭ রান করে। চেন্নাইয়ের পক্ষে ২টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও জস হ্যাজলউড। এই ম্যাচের একমাত্র পরিবর্তিত খেলোয়াড় স্যাম কুরান ৪ ওভারে দিয়েছেন ৫৬ রান।

এখন পর্যন্ত নয় ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে চেন্নাই। আজ জিতলে শীর্ষে উঠে যাবে তারা। অন্যদিকে সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে কলকাতা। তার জিতলে এগোবে এক ধাপ।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]