সেই টেস্ট ম্যাচটি খেলতে আগামী বছর ইংল্যান্ড যাবে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

করোনার অজুহাত দিয়ে শেষ টেস্ট ম্যাচটা খেলতে অস্বীকৃতি জানায় ভারতীয় ক্রিকেটাররা। ওল্ড ট্র্যাফোর্ডে সেই ম্যাচটি ভারতীয় ক্রিকেটারদের না খেলা নিয়ে নানা ষড়যন্ত্র থিউরিও প্রকাশ হয়েছে। অনেকেই বলেছিলেন, আইপিএল খেলার জন্যই ভারতীয় ক্রিকেটাররা করোনার অজুহাত তুলে সেই ম্যাচটি খেলেনি।

ভারত শেষ ম্যাচটি না খেলায় সিরিজের ফল কী হবে, তা নিয়েও তৈরি হয়েছে সংশয়। তবে, ভারত একই সঙ্গে এটাও জানিয়ে দিয়েছিল, পরবর্তী যে কোনো সময়ে ইংল্যান্ড গিয়ে ম্যাচটি খেলতে চায় তারা। ইংল্যান্ডও জানিয়েছে, তারা ওই ম্যাচটি খেলতে চায়।

অবশেষে ইংল্যান্ড এবং ভারত দুই দলই নিশ্চিত করেছে, তারা আগামী বছর আগস্টে টেস্ট ম্যাচটি খেলতে চায়। ওই একটি টেস্ট খেলার জন্য আগামী বছর আগস্টে ইংল্যান্ড সফর করতে যাবে বিরাট কোহলি অ্যান্ড কোং।

তবে, এখনও নিশ্চিত নয় যে ওই একটি মাত্র টেস্ট খেলার জন্যই ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় দল? নাকি সফরে ইংলিশদের বিপক্ষে আরও কিছু ম্যাচ খেলবে, তা এখনও নিশ্চিত নয়। তবে, যে টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে, তা দিয়ে ওল্ড ট্র্যাফোর্ডের স্থগিত হওয়া ম্যাচে ইংল্যান্ডের যে আর্থিক ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেয়ার চেষ্টা করা হবে।

শুধু তাই নয়, ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট খেলা না হওয়ার কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের মধ্যে যে অস্বাভাবিক সম্পর্ক তৈরি হওয়ার সম্ভাবনা ছিল, সেটা এড়ানো গেছে।

শুরুতে ভারতীয় ক্রিকেট বোর্ড ইংল্যান্ডকে প্রস্তাব দিয়েছিল, টেস্ট ম্যাচের পরিবর্তে দুটি টি-টোয়েন্টি খেলার জন্য। কিন্তু ইংল্যান্ড তাতে রাজি হয়নি। ইংল্যান্ড চায় সিরিজটা সম্পন্ন হোক। যেখানে ভারত এগিয়ে রয়েছ ২-১ ব্যবধানে।

এরই মধ্যে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড আগামী অ্যাশেজের জন্য একটি নির্দিষ্ট নীতিমালা তৈরি করেছে। যা তারা এরই মধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে পাঠিয়েছেও।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]