সহজ ম্যাচ কঠিন করে জিতলো কলকাতা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

আরব আমিরাতপর্বে খুব ভালো অবস্থানে আছে কলকাতা নাইট রাইডার্স। দিল্লি ক্যাপিটালসের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে আজ ১২৭ রানেই আটকে দেয় ইয়ন মরগ্যানের দল।

তবে সহজ ম্যাচ কঠিন করে জিতেছে কলকাতা। ১২৮ তাড়া করতে গিয়ে রীতিমত ঘাম ঝরেছে তাদের। ৩ উইকেট আর ১০ বল হাতে রেখে শেষ পর্যন্ত জিতেছে দলটি।

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি দিল্লি। একটা সময় ২ উইকেটেই ৭৭ রান থাকলেও পরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে দলটি। পরের ৫০ রান যোগ করতে হারায় আর ৭ উইকেট।

দুই ওপেনার স্টিভেন স্মিথ ৩৪ বলে ৩৯ আর শিখর ধাওয়ান ২০ বলে ২৪ করার পর চার নম্বরে নেমে রিশাভ পান্ত খেলেন ৩৬ বলে ৩৯ রানের ইনিংস। বাকিদের কেউ দুই অংকও ছুঁতে পারেননি।

কলকাতার বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন সুনিল নারিন, ভেঙ্কটেশ আয়ার আর লুকি ফার্গুসন।

জবাবে প্রায় একইরকম অবস্থা হয়েছিল কলকাতার। দুই ওপেনার শুভমান গিল (৩৩ বলে ৩০) আর ভেঙ্কটেশ আয়ার (১৫ বলে ১৪) রান পেলেও ঠিক টি-টোয়েন্টির মতো খেলতে পারেননি।

হঠাৎ ধস নামে কলকাতার ইনিংসে। ২ উইকেটে ৬৭ থেকে ৫ উইকেটে ৯৬ রানে পরিণত হয় দলটি। তবে লক্ষ্য ছোট ছিল। সুনিল নারিন সাত নম্বরে নেমে ঝড়ো এক ইনিংস খেলে বিপদ কাটিয়ে ওঠেন। ১০ বলে ২১ করে নারিন যখন আউট হন জয়ের জন্য মাত্র ৬ রান দরকার কলকাতার।

নিতিশ রানা একটা প্রান্ত আগলে রেখে জয় নিয়েই মাঠ ছেড়েছেন। ২৭ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন এই ব্যাটার।

দিল্লির বোলার আভেশ খান ১৩ রান দিয়ে নেন ৩টি উইকেট।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]