লুইস ঝড়ের পর হঠাৎ ধস রাজস্থানের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২১

ওপেনিংয়ে নেমে এভিন লুইস ঝড় তুললেন। কিন্তু রাজস্থান রয়্যালসের পুঁজিটা বড় হলো না। হঠাৎ ধসে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রানে থামলো মোস্তাফিজদের দল। অর্থাৎ জিততে হলে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে করতে হবে ১৫০ রান।

অথচ দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনাই পেয়েছিল রাজস্থান। জশস্বী জ্যাসওয়েল আর এভিন লুইস ৪৯ বলে গড়েন ৫৭ রানের ঝড়ো জুটি। নবম ওভারে এসে উদ্বোধনী জুটি ভাঙেন ড্যান ক্রিশ্চিয়ান। ২২ বলে ৩ চার, ২ ছক্কায় ৩১ রান করে সাজঘরের পথ ধরেন জ্যাসওয়েল।

তবে এভিন লুইসের ঝড় চলেছে আরও কিছুটা সময়। ৩১ বলেই হাফসেঞ্চুরি পূর্ণ করেন রাজস্থানের ক্যারিবীয় এই ব্যাটসম্যান। ১১ ওভারেই ১ উইকেটে ১০০ রান ছুঁয়ে ফেলে রাজস্থান। সেখান থেকে শেষ ৯ ওভারে মাত্র ৪৯ রান যোগ করতে পেরেছে দলটি, হারিয়েছে ৮ উইকেট।

১৩তম ওভারে অভিষিক্ত গার্টনকে তুলে মারতে গিয়ে টপএজ হয়েছেন লুইস, ৩৭ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ফিরেছেন ৫৭ রানে। তার ওই ফেরাই যেন রাজস্থানের শনি লাগিয়েছে।

সুবিধা করতে পারেননি মহীপাল লমরর। ইয়ুজবেন্দ্র চাহালকে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েছেন এই ব্যাটার (৩)।
পরের ওভারে শাহবাজ আহমেদ ঘূর্ণিতে জোড়া শিকার করে বিপদে ফেলে দেন রাজস্থানকে। অধিনায়ক সঞ্জু স্যামসন ১৫ বলে ১৯ করে আউট হওয়ার পর ২ রানে সাজঘর ধরেন রাহুল তেয়াতিয়া।

৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে রাজস্থান। এরপর লিয়াম লিভিংস্টোনও (৬) ফিরে গেলে ১২৭ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে সঞ্জু স্যামসনের দল।

সেখান থেকে আর পুঁজিটা বড় করতে পারেনি তারা। ক্রিস মরিস ১১ বলে ১৪ করে শেষ ওভারে আউট হলে শেষ আশাটাও ফুরোয় রাজস্থানের।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে সবচেয়ে সফল হর্ষল প্যাটেল। ৩৪ রান খরচায় ৪টি উইকেট শিকার করেন এই পেসার।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]