সাকিবদের হারিয়ে টিকে থাকতে মোস্তাফিজদের লক্ষ্য ১৭২

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ০৭ অক্টোবর ২০২১

হারলে নিশ্চিত বিদায়, জিতলে অপেক্ষা করতে হবে বেশ কয়েকটি যদি-কিন্তুর; এমন জটিল সমীকরণ মাথায় নিয়েই সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয়েছে মোস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস। ম্যাচের প্রথম ইনিংস শেষে কাজটা বেশ কঠিনই হয়ে গেছে মোস্তাফিজদের জন্য।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৭১ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে কলকাতা। অর্থাৎ সাকিবদের হারিয়ে টিকে থাকতে মোস্তাফিজদের সামনে লক্ষ্য এখন ১৭২ রানের। এই ম্যাচ জিতলে প্লে-অফের টিকিট প্রায় নিশ্চিত হয়ে যাবে কলকাতার। হারলেও সুযোগ থাকবে তাদের সামনে।

ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান অধিনায়ক সানজু স্যামসন। প্রতিপক্ষের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুটা বেশ মন্থরই ছিলো কলকাতার। প্রথম পাওয়ার প্লে'তে কোনো উইকেট না হারালেও তারা করতে পেরেছে মাত্র ৩৪ রান। প্রথম ৯ ওভার শেষে সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ৫৫ রান।

সেখান থেকেই শুরু হয় কলকাতার পাল্টা আক্রমণ। পরের তিন ওভারেই আসে ৪২ রান। মাঝে ইনিংসের ১১তম ওভারে সাজঘরে ফিরে যান ৩ চার ও ২ ছয়ের মারে ৩৫ বলে ৩৮ রান করে ভেঙ্কটেশ আইয়ার। পরের ওভারে আউট হন ৫ বলে ১২ রান করা নিতিশ রানাও।

দলের রানরেট বাড়িয়ে আউট হওয়ার আগে ৪ চার ও ২ ছয়ের মারে ৪৪ বলে ৫৬ রানের ইনিংস খেলেন ডানহাতি ওপেনার শুবমান গিল। শেষদিকে রাহুল ত্রিপাঠি ১৪ বলে ২১, দিনেশ কার্তিক ১১ বলে ১৪ ও ইয়ন মরগ্যান ১১ বলে ১৩ রান করলে ১৭০ ছাড়িয়ে যায় কলকাতার ইনিংস।

বল হাতে রাজস্থানের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন ক্রিস মরিস, চেতান সাকারিয়া, গ্লেন ফিলিপস ও রাহুল তেওয়াতিয়া। নিজের চার ওভারে ৩১ রান খরচ করেও কোনো উইকেট শিকার করতে পারেননি মোস্তাফিজ।

এসএএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]