ফাটাফাটি আইপিএলের পরও বিশ্বকাপের দুয়ার খুলছে না নারিনের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৩ এএম, ১৩ অক্টোবর ২০২১

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে এলিমিনেটর ম্যাচে আইপিএল ইতিহাসের অন্যতম সেরা ব্যক্তিগত পারফরম্যান্স উপহার দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের রহস্য স্পিনার সুনিল নারিন। পুরো আসরজুড়েই ধারাবাহিকভাবে খেলছেন তিনি। তবু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দুয়ার খুলছে না তার জন্য।

ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটিতে বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েলসহ ৪টি উইকেট নেন নারিন, চার ওভারে খরচ করেন মাত্র ২১ রান। পরে ব্যাটিংয়ে নেমে মুখোমুখি প্রথম তিন বলেই হাঁকান ছক্কা। আইপিএলে নারিনের আগে এটি করতে পারেননি আর কোনো ব্যাটার। স্বাভাবিকভাবেই ম্যাচসেরাও ছিলেন নারিন।

আইপিএলের আরব আমিরাত পর্বে খেলা আট ম্যাচে মাত্র ৬.১২ ইকোনমি রেটে ১১ উইকেট নিয়েছেন এ ক্যারিবীয় তারকা। ব্যাট হাতে যেদিন দায়িত্ব এসেছে সেদিনই খেলেছেন ২৬ রানের ইনিংস। সবমিলিয়ে দারুণ ছন্দেই রয়েছেন নারিন। তবু তাকে বিশ্বকাপ দলে নেয়ার কোনো ভাবনা নেই ওয়েস্ট ইন্ডিজের।

গত মাসে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্যারিবীয়রা। ফিটনেসজনিত কারণে সেই দলে জায়গা পাননি নারিন। মূলত ২০১৯ সালের আগস্টের পর থেকেই নানান কারণে জাতীয় দলের বাইরে তিনি। তবু আশা করা হচ্ছিলো, হয়তো আইপিএলে ভালো করলে বিশ্বকাপ দলে ফিরতেও পারেন তিনি।

কিন্তু ১৬ অক্টোবর পর্যন্ত দলে পরিবর্তন আনার সুযোগ থাকলেও, নারিনকে নেয়ার কথা ভাবছে না ওয়েস্ট ইন্ডিজ। দলের অধিনায়ক কাইরন পোলার্ড নিশ্চিত করেছেন এ বিষয়টি। ক্যারিবীয় অধিনায়ক চাইছেন, এরই মধ্যে বাছাই করা ১৫ জনকে নিয়েই বিশ্বকাপের পুরো পরিকল্পনা সাজাতে।

ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে যোগ দিয়ে পোলার্ড বলেছেন, ‘এ বিষয়টি (নারিনকে না রাখা) এরই মধ্যে ব্যাখ্যা দেয়া হয়েছে। এখন আমি যদি আরও কিছু বলি, তাহলে হয়তো সব ছড়িয়ে যাবে, যেমনটা নারিনের বোলিং ঘুরছে শারজাহর উইকেট। হয়তো পুরোপুরি ভিন্ন কোনো দিকেই চলে যাবে।’

তিনি আরও যোগ করেন, ‘আমরা এখন যে ১৫ জন আছি, তাদের দিকেই মনোযোগ দেয়া হোক। এটাই বেশি গুরুত্বপূর্ণ। শিরোপা ধরে রাখার জন্য আমরা কেমন করতে পারি, সেটিই দেখার বিষয়। নারিনের বিষয়ে আমার কোনো মন্তব্য। ব্যক্তিগতভাবে সে আন্তর্জাতিক ক্রিকেটার হওয়ার আগে আমার বন্ধু। আমরা একসঙ্গে বেড়ে উঠেছি। সে বিশ্বমানের ক্রিকেটার।’

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]