শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের সামনে বড় লক্ষ্য

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১২ পিএম, ১৪ অক্টোবর ২০২১

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জিততে হলে অনেকটা পথ পাড়ি দিতে হবে বাংলাদেশের ব্যাটারদের। আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিং করে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৭৭ রানের বড় সংগ্রহ গড়েছে আয়ারল্যান্ড। টস জেতা দলটির হয়ে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের বড় পরীক্ষা নিয়েছেন গ্যারেথ ডিলানি। তিনে নেমে খেলেছেন অপরাজিত ৮৮ রানের দুর্দান্ত এক ইনিংস।

আবুধাবিতে আজকের ম্যাচেও দলের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়া খেলতে নেমেছে বাংলাদেশ। তবে আইপিএল পর্ব শেষ করে দলে যোগ দেয়া পেসার মোস্তাফিজুর রহমান একাদশে ঢুকেছেন। জাতীয় দলের হয়ে ফেরাটা অবশ্য ভালো হয়নি ফিজের। ৪ ওভার বল করে উইকেটের দেখা তো পাননি, উল্টো রান দিয়েছেন ৪০টি!

মোস্তাফিজের মতো খরুচে বোলিং করেছেন পেসার শরিফুল ইসলাম এবং স্পিনার নাসুম আহমেদও। ৩ ওভার হাত ঘুরিয়ে নাসুম পল স্টার্লিংয়ের উইকেট পান বটে, তবে ওভার প্রতি ১১ করে রান দিয়েছেন ৩৩। শরিফুলের অবস্থা তো আরও বাজে। পাননি কোনো উইকেট, অথচ ৪ ওভারে রান দিয়েছেন ৪১! বাংলাদেশের সফলতম বোলার, পেসার তাসকিন আহমেদ। ২৬ রানে তিনি নিয়েছেন দুই উইকেট।

ইনিংসের প্রথম দুই বলে দুই চার হজম করা তাসকিনের শুরুটা ভালো না হলেও শেষটা হয়েছে দারুণ। আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি এবং জর্জ ডকরেলকে সাজঘরে পাঠান তাসকিন। তবে বাকি বোলারদের ব্যর্থতায় আইরিশদের অল্পতে আটকান যায়নি। স্টার্লিং ২২ এবং বালবার্নি ২৫ করে ফেরার পর আয়ারল্যান্ডকে একাই টানেন ডিলানি। ৩৩ বলে অর্ধশতক পূরণ করার পর আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তিনি। শেষ ১৭ বলে ৩৮ রান আসে তার ব্যাট থেকে। হ্যারি টেক্টর খেলেন ২৩ বলে ২৩ রানের মন্থর ইনিংস। তবে ডিলানির ব্যাটে ভর করেই বড় সংগ্রহ পেয়ে যায় আইরিশরা।

এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]