বিশ্বরেকর্ডের সামনে দাঁড়িয়ে বিশ্বকাপ শুরু করছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৭ অক্টোবর ২০২১

সম্ভাবনা ছিলো ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেই। সেই সিরিজের প্রথম দুই ম্যাচেই দুইটি করে উইকেট নিয়ে পৌঁছে গিয়েছিলেন আরও কাছে। কিন্তু পরের দুই ম্যাচে থাকেন উইকেটশূন্য আর বিশ্রাম দেয়া হয় সিরিজের শেষ ম্যাচে। ফলে এক উইকেট পেছনেই থাকতে হয় সাকিব আল হাসানকে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে একশর বেশি উইকেট নেয়া বোলারের সংখ্যা মাত্র দুইজন। শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা অবসর নিয়েছেন ১০৭ উইকেট নিয়ে। তার ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। যার উইকেটসংখ্যা ১০৬টি।

আজ (রোববার) টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। এরই মধ্যে জানা গেছে, ম্যাচটিতে খেলবেন শনিবার দলের সঙ্গে যোগ দেয়া সাকিবও। যার ফলে এই ম্যাচেই বিশ্বরেকর্ড গড়ার হাতছানি বিশ্বসেরা অলরাউন্ডারের সামনে।

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে মাত্র এক উইকেট পেলেই মালিঙ্গার সঙ্গে যৌথভাবে টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি হয়ে যাবেন সাকিব। আর দুইটি উইকেট পেলে সবাইকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডই গড়বেন বাংলাদেশ দলের প্রাণভোমরা। স্কটিশদের স্পিন দুর্বলতা কাজে লাগিয়ে এ ম্যাচেই হয়তো রেকর্ড নিজের করে নিতে পারবেন সাকিব।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারি
১/ লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা) - ৮৩ ইনিংসে ১০৭ উইকেট, সেরা বোলিং ৫/৬
২/ সাকিব আল হাসান (বাংলাদেশ) - ৮৭ ইনিংসে ১০৬ উইকেট, সেরা বোলিং ৫/২০
৩/ টিম সাউদি (নিউজিল্যান্ড) - ৮১ ইনিংসে ৯৯ উইকেট, সেরা বোলিং ৫/১৮
৪/ শহিদ আফ্রিদি (পাকিস্তান) - ৯৭ ইনিংসে ৯৮ উইকেট, সেরা বোলিং ৪/১১
৫/ রশিদ খান (আফগানিস্তান) - ৫১ ইনিংসে ৯৫ উইকেট, সেরা বোলিং ৩/৫

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]