ওয়েস্ট ইন্ডিজের কঠিন ওভার করতে প্রস্তুত ‘বুড়ো’ রামপল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১৭ অক্টোবর ২০২১

সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ আজ শুরু হলেও, বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মিশন শুরু হচ্ছে আরও ছয়দিন পর। আগামী ২৩ অক্টোবর দুবাইয়ে গতবারের রানার্সআপ ইংল্যান্ডের বিপক্ষে শিরোপা ধরে রাখার মিশনে নামবে ক্যারিবীয়রা।

তার আগে প্রতিপক্ষ দলগুলোকে এক আগাম বার্তা দিয়ে রাখলেন ওয়েস্ট ইন্ডিজের ৩৭ বছর বয়সী অভিজ্ঞ পেসার রবি রামপল। বয়সের ভারে ন্যুব্জ হওয়ার বদলে অভিজ্ঞতাকেই শক্তি হিসেবে পরিণত করার ব্যাপারে আত্মবিশ্বাসী এ ডানহাতি পেসার।

এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে পাওয়ার প্লে ও স্লগের মতো কঠিন ওভারগুলোতে বোলিং করতে প্রস্তুত বলে জানিয়েছেন এই ক্যারিবীয় পেসার।

সবশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত পারফরম্যানস করেছেন রামপল। ত্রিনবাগো সেমিফাইনালে বাদ পড়লেও টুর্নামেন্টের সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন রামপল। ১০ ম্যাচে ১৬.২১ গড়ে ৭.৯৮ ইকোনমিতে নিয়েছেন ১৯টি উইকেট।

তার এই ১৯টি উইকেটের মধ্যে ১৪টিই ছিলো পাওয়ার প্লে ও স্লগ ওভারে। সিপিএলের এই দুর্দান্ত পারফরম্যান্স টি-টোয়েন্টি বিশ্বকাপেও ধরে রাখতে চান এই ক্যারিবীয় পেসার, ‘কঠিন পরিস্থিতিতে বোলিং করতে আমি কঠোর পরিশ্রম করেছি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এমন পরিস্থিতিতে বোলিং করতে হলে আমি আমার সেরাটা দেবো।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার সামর্থ্য ওয়েস্ট ইন্ডিজের রয়েছে বলে বিশ্বাস করেন রামপল। ২০১২ সালের আসরে ওয়েস্ট ইন্ডিজের শিরোপাজয়ী দলের সদস্য রামপল মনে করে, অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের মিশেল রয়েছে তাদের দলে।

তিনি বলেছেন, ‘বৈশ্বিক টুর্নামেন্ট খেলতে হলে প্রচুর অভিজ্ঞতার দরকার হয়। বিশ্বকাপের জন্য আমাদের যে দলটা নির্বাচন করা হয়েছে, তাতে অনেক অভিজ্ঞ খেলোয়াড়ের পাশাপাশি তরুণ খেলোয়াড়ও রয়েছে। বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে এদের প্রচুর ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। এই অভিজ্ঞতাই আমাদের টুর্নামেন্টে ভালো করতে সহায়তা করবে।’

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]