অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নতুন নির্বাচক টনি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ১৮ অক্টোবর ২০২১

ট্রেভর হন্সের পদত্যাগের পর অস্ট্রেলিয়ান ক্রিকেটের পুরুষ দলের নতুন নির্বাচক হলেন সাবেক অলরাউন্ডার টনি দদমেইড। এখন দায়িত্ব পেলেও আসন্ন অ্যাশেজ সিরিজের আগে নভেম্বরের মাঝামাঝি সময় থেকে কাজ শুরু করবেন টনি।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে চেয়ারম্যান জর্জ বেইলি ও কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে তিন সদস্যের নির্বাচক প্যানেলে যোগ দেবেন তিনি। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দল নির্বাচনের দায়িত্ব বেইলি ও ল্যাঙ্গারই পালন করবেন।

১৯৮৭ থেকে ১৯৯৩ পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ২৪টি ওয়ানডে এবং ১০টি টেস্ট ম্যাচ খেলেছেন টনি। নিজের অভিষেক টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ৫০ ও বোলিংয়ে ৫৮ রান খরচ করে ৬ উইকেট নিয়েছিলেন। একই বছর ওয়ানডে অভিষেকে শ্রীলংকার বিপক্ষে ৫ উইকেট নেন তিনি।

ভিক্টোরিয়া এবং সাসেক্সের সঙ্গে দীর্ঘ ক্যারিয়ার পার করার পর ২০০৪ সাল পর্যন্ত এমসিসির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন টনি। এরপর ওয়াকার প্রধান নির্বাহী হন তিনি। তখন ল্যাঙ্গার ছিলেন পার্থের অধিনায়ক। তিন বছর পর ভিক্টোরিয়ার প্রধান নির্বাহী হয়ে ফিরে আসেন তিনি।

২০১৮ সালে ক্ষমতা ছাড়ার আগে তার তত্ত্বাবধানেই জংশন ওভাল ভিক্টোরিয়া প্রশিক্ষণের জন্য পুনঃনির্মাণ হয়। এরপর থেকে তিনি হকি ওয়ানের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্বরত ছিলেন। এবার জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হওয়ার জন্য সে পদ ছেড়ে দিয়েছেন ।

টনি বলেছেন, ‘এমন সুযোগ যেনো জীবনে একবারই আসে। যার মাধ্যমে অস্ট্রেলিয়ার সাফল্য আনার কাজে ভূমিকা রাখা যায়। বেইলি ও ল্যাঙ্গারের সঙ্গে আমার অভিজ্ঞতা শেয়ারের জন্য আর অপেক্ষা করতে পারছি না।’

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]