৭ উইকেটের অনায়াস জয়ে জাতীয় লিগ শুরু ঢাকার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ১৯ অক্টোবর ২০২১

সিলেটে স্বাগতিকদের বিপক্ষে দ্বিতীয় দিন শেষেই জয়ের সুবাস পাচ্ছিল ঢাকা বিভাগ। একদম জয়ের দোরগোড়ায় গিয়েই দ্বিতীয় দিন শেষে করেছিল তারা।

জয়ের জন্য আজ মঙ্গলবার তৃতীয় দিন সাইফ হাসান বাহিনীর দরকার ছিল মোটে ১৮ রান। তাদের হাতে ছিল ৭ উইকেট। ওই সামান্য ক’টা রান করতে ঢাকাকে মোটেও বেগ পেতে হয়নি। তৃতীয় সকালে কোন উইকেট না হারিয়ে অনায়াসে জয়ের বন্দরে পৌঁছে গেছে ঢাকা।

জয়ের জন্য দরকার ছিল ৬৬ রানের। আগের দিনই তার ৪৮ রান তুলে নিয়েছিল ঢাকা বিভাগ। আজ সোমবার দ্বিতীয় দিন মাত্র ১০-১২ মিনিটেই জয় তুলে নিয়েছে ঢাকা। ২.৫ ওভারেই বাকি ১৮ রান তুলে ৭ উইকেটের বড় জয়ে শুভ সূচনা করেছে ঢাকা।

এর আগে সিলেট স্টেডিয়ামের বোলিং ফ্রেন্ডলি পিচে গতকাল রোববার প্রথম দিনই পতন ঘটেছিল ২১ উইকেটের। মাত্র ৬৭ রানে সিলেটকে অলআউট করে ঢাকাও বড় লিড পায়নি। ১০৯ রানে এগিয়ে ঢাকার ইনিংস শেষ হয়েছিল ১৭৬ রানে।

দ্বিতীয় ইনিংসে খানিক প্রতিরোধের চেষ্টা ছিল স্বাগতিকদের। ওই ১০৯ রানের ঘাটতি পুষিয়ে সিলেট দ্বিতীয়বার করে ১৭৪ রান। তাতে অবশ্য লাভ হয়নি। জিততে ঢাকার দরকার পড়ে মাত্র ৬৬ রানের।

সিলেট প্রথম ইনিংস: ৬৭ /১০ (সায়েম আলম ১৭, রাহাতুল ফেরদৌস জাভেদ ১৮, নাজমুল অপু ৬/২৩ ও শুভাগত হোম ৩/১৮)। দ্বিতীয় ইনিংস: ১৭৪/১০, ৭১.৪ ওভার (অমিত হাসান ৭৬, শুভাগত হোম ৩/৬২, নাজমুল অপু ৪/৪১, সালাউদ্দীন শাকিল ২/৩২)।

ঢাকা প্রথম ইনিংস: ১৭৬/১০, ৪১ ওভার (মজিদ ৩৫, শুভাগত হোম ৫০, মহিদুল ইসলাম অংকন ৪৭, সুমন খান ১৫, ইবাদত ৩/৩৪, এনামুল জুনিয়র ৪/৬৪)।

দ্বিতীয় ইনিংস: ৬৬/৩, ২০.৫ ওভার (রনি তালুকদার ২০, সাইফ ১২, রকিবুল ১৫, তাইবুর পারভেজ ৮ নটআউট। ইবাদত, আবু জাইদ রাহী ও রাহাতুল ফেরদৌস জাভেদ ১টি করে উইকেট)।

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]