বাবর ও রিজওয়ানকে যে পরামর্শ দিলেন ইনজামাম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২০ অক্টোবর ২০২১

প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপের আগে ভালোমতোই নিজেদের ঝালিয়ে নিল পাকিস্তান। তারপরও পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং দেখে হতাশা ব্যক্ত করেছেন সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামাম-উল হক। দুই ওপেনারকে দ্রুত গতিতে রান তোলার পরামর্শ দিলেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমি গ্রাউন্ডে ১৮ অক্টোবর নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে টস জিতে আগে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে করে ১৩০ রান। ১৩১ রান তাড়া করতে নেমে ২৭ বল ও ৭ উইকেট হাতে রেখে সহজেই জিতে যায় পাকিস্তান।

সহজে জিতলেও বাবর ৪১ বলে করেছেন ৫০ এবং রিজওয়ান করেছেন ১৭ বলে ১৩ রান। অধিনায়ক ও উইকেটরক্ষকের এমন ব্যাটিং দেখে হতাশ ইনজামাম। তিনি বলেন, ‘বাবর, রিজওয়ান গত দু’বছর ধরে দুর্দান্ত খেলছে। তবে তাদের স্ট্রাইক রেট বাড়াতে হবে। পাকিস্তান দল এই দু’জনের ওপর বেশি নির্ভর করে থাকে। বড় দলগুলোর বিপক্ষে ভালো করতে হলে তাদেরকে পাওয়ার প্লে’র সুবিধা কাজে লাগাতে হবে। এ জন্য তাদের দ্রুত গতিতে রান তোলার কোনো বিকল্প নেই।’

২৪ অক্টোবর দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে পাকিস্তানের বিশ্বকাপ মিশন শুরু হবে। তার আগে ২০ অক্টোবর আবুধাবির টলারেন্স ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]