ভারত-পাকিস্তান ম্যাচে রয়েছে ভিন্ন গুরুত্ব: কপিল দেব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২৫ পিএম, ২০ অক্টোবর ২০২১

২০১২-১৩ মৌসুমের পর আর কখনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত-পাকিস্তান। গত ৮-৯ বছর ধরে আইসিসি টুর্নামেন্টগুলোই হয়ে গেছে দুই দেশের ভক্তদের একমাত্র বিনোদনের জায়গা। তাই ২৪ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনার শেষ নেই।

ইতোমধ্যে অনেক ক্রিকেটবোদ্ধারা এই ম্যাচ নিয়ে মন্তব্য করে ফেলেছেন। বাদ যাননি কপিল দেবও। তবে এই ম্যাচকে ঘিরে অন্যরকম এক গুরুত্বের কথা জানালেন সাবেক ভারতীয় এই অলরাউন্ডার।

এবিপি টিভিতে ভারত-পাকিস্তান ম্যাচে সাফল্য নিয়ে কথা বলেছেন কপিল। ২৪ অক্টোবরের ম্যাচে ভারতীয় এই কিংবদন্তি তরুণ ক্রিকেটারদের ওপর গুরুত্ব আরোপ করেছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচে ভালো খেলেই অনেক তরুণ ক্রিকেটাররা পাদপ্রদীপের আলোয় এসে পড়ে। যদি তরুণ ক্রিকেটাররা দুর্দান্ত পারফর্ম করে, তাহলে তাদের তারকাখ্যাতি অনেক বেড়ে যায়।’

ভারতীয় দল ইতিমধ্যে বিশ্বকাপে তাদের জার্সি উদ্বোধন করে আরব-আমিরাতে তাদের আগমনী জানান দিয়েছে। ১৮ অক্টোবর দুবাইয়ের আইসিসি আকাডেমি গ্রাউন্ডে ভারতীয় দলকে ১৮৯ রানের টার্গেট দেয় ইংল্যান্ড।

জবাবে ১ ওভার ও ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। যেখানে ইশান কিশান ৪৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭০ রানের ইনিংস খেলেন আর রিশাভ পান্ত করেন ১৪ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৯ রানের অপরাজিত ঝড়ো ইনিংস।

হয়তো এই দুই তরুণ ক্রিকেটারের পারফরম্যান্স দেখে ভারত-পাকিস্তান ম্যাচে তরুণদের ওপর গুরুত্ব আরোপ করেছেন ভারতীয় এই কিংবদন্তি অলরাউন্ডার।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]